‘বেল নিজেই খেলতে চায়নি’

রিয়াল মাদ্রিদ একাদশে তো বটেই, স্কোয়াডে গ্যারেথ বেলের না থাকাটাও আজকাল তেমন বড় কোনো খবর নয়। তবে, চ্যাম্পিয়ন্স লিগের ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে তার নিজে থেকেই খেলতে না চাওয়াটা কিছুটা চমক জাগানিয়া। ম্যানচেস্টার সিটির বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ওয়েলস ফরোয়ার্ড নিজে থেকেই খেলতে চাননি বলে জানিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2020, 07:40 AM
Updated : 7 August 2020, 08:45 AM

সিটির ইতিহাদ স্টেডিয়ামে শুক্রবার হতে যাওয়া শেষ ষোলোর ফিরতি লেগের দলে নেই বেল। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। এ প্রসঙ্গে আগের দিনের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেলের খেলতে অনীহার কথা জানান জিদান। তাদের মধ্যে আলোচনার বিস্তারিত কিছু অবশ্য জানাননি তিনি।

“তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি আমি। সে খেলতে চায়নি। আলোচনার বাকি বিষয় তার ও আমার মধ্যেই থাকুক। তবে সে বলেছে, সে খেলতে চায় না।”

“(রিয়ালে বেলের অবস্থান সম্পর্কে) অনেক কথা বলা হয়েছে। তবে, ক্লাব ও খেলোয়াড়ের মধ্যে পারস্পরিক সম্মানের একটা সম্পর্ক আছে।”

করোনাভাইরাস বিরতির পর লা লিগায় রিয়ালের শেষ ১১ ম্যাচে বেলকে খুব কমই খেলতে দেখা গেছে। এই পর্বে মাত্র এক ম্যাচে শুরুর একাদশে ছিলেন ২০১৩ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে আসা এই উইঙ্গার।

পুরো মৌসুমেই বেল ছিলেন জিদানের কাছে দ্বিতীয় পছন্দের খেলোয়াড় হিসেবে। ২০১৯-২০ মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে মাত্র ১৪ ম্যাচে শুরুর একাদশে খেলেছেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।

গত ফেব্রুয়ারিতে শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে হেরেছিল রিয়াল। ফিরতে লেগে তাই কেবল জিতলেই হবে না রিয়ালের, মেলাতে হবে গোলের কঠিন সমীকরণও। কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করতে প্রতিযোগিতার সফলতম দলটিকে জিততে হবে কমপক্ষে ২-০ বা ৩-১ গোলে।