চ্যাম্পিয়ন্স লিগে অসমাপ্ত কাজ সারার তাড়না সিটির

ইংলিশ ফুটবলে দাপট দেখানো ম্যানচেস্টার সিটি এখনও ইউরোপীয় প্রতিযোগিতায় সেভাবে নিজেদের সামর্থ্য দেখাতে পারেনি। ক্রমেই ফুলে-ফেঁপে উঠছে দলটির ট্রফি ভাণ্ডার। সেখানে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার অভাব প্রবলভাবে অনুভব করেন সিটি খেলোয়াড়রা। ডিফেন্ডার এমেরিক লাপোর্তে জানালেন, ইউরোপ সেরার মঞ্চে সারতে চান অসমাপ্ত কাজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2020, 02:58 PM
Updated : 6 August 2020, 02:58 PM

পেপ গুয়ার্দিওলার অধীনে দারুণ ছন্দে রয়েছে সিটি। গত দুই মৌসুমে টানা জিতেছে প্রিমিয়ার লিগের শিরোপা। এবার অবশ্য লিভারপুলের পেছনে থেকে শেষ করেছে লিগ। অধরা চ্যাম্পিয়ন্স লিগ জিতে শেষটা রাঙাতে উন্মুখ তারা।

শেষ ষোলোর দ্বিতীয় লেগে শুক্রবার স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল তারা। ম্যাচের আগের দিন স্প্যানিশ দৈনিক এএসকে অধরা শিরোপা নিয়ে নিজের ভাবনার কথা জানান লাপোর্তে।

“চ্যাম্পিয়ন্স লিগে সিটির অসমাপ্ত কাজ রয়েছে। এটি নিয়ে আমরা অনেক দিন কথা বলছি। আর জিনিসটিই আমরা মিস করছি।”

“গত বছর এক মৌসুমে আমরা চারটি শিরোপা জিতেছি, কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারিনি। তাই এই বছর যদি আমাদের পালা হয়, তাহলে ভালো হবে।”

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে অ্যাওয়ে গোলের ব্যবধানে টুর্নামেন্ট থেকে বাদ পড়ে সিটি। ২০১৭ সালের আসরে শেষ ষোলোর ম্যাচে একইভাবে মোনাকোর বিপক্ষে হেরে ছিটকে পড়ে তারা। লাপোর্তের ধারণা, দুর্ভাগ্যের কারণে এমন হচ্ছে তাদের সঙ্গে।

“আমি জানি না, কি ভুল করছি আমরা। গত কয়েক বছরে দলের অবস্থা একই। অ্যাওয়ে গোল মূল বিষয় হয়ে দাঁড়াচ্ছে। গত বছর টটেনহ্যাম আমাদের সমান গোল করেছে, কিন্তু আমাদের বিদায় করে দিয়েছে।”

“দারুণ কিছু করার জন্য আমাদের সব ধরনের উপাদান রয়েছে। দল এটার জন্য সত্যিই তৈরি, আমাদের খুব বেশি পরিবর্তন করার দরকার নেই, কেবল প্রয়োজন কিছুটা ভাগ্যের। শেষ মুহূর্তের সেই ঝলকের ঘাটতি রয়েছে আমাদের, আমি নিশ্চিত সেটা শিগগিরই পেয়ে যাব।”

রিয়ালের বিপক্ষে ম্যাচে চোটে পড়া ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোকে পাচ্ছে না সিটি। আর প্রথম লেগে লাল কার্ড পাওয়ায় মাদ্রিদের দলটি পাচ্ছে না অধিনায়ক ও ডিফেন্ডার সের্হিও রামোসকে। লাপোর্তে জানান, আর্জেন্টাইন স্ট্রাইকারকে ছাড়াই নিজেদের সামর্থ্য দেখাতে মুখিয়ে আছেন তারা।

“আমার দেখা সে (সের্হিও আগুয়েরো) অন্যতম সেরা স্ট্রাইকার। তবে আমরা অন্য সতীর্থদের ওপরও আস্থা রাখছি। সের্হিও রামোসও গুরুত্বপূর্ণ খেলোয়াড়, তবে আমরা দেখাতে চাই, তাদের চেয়ে ভালো খেলতে পারি।”