হিগুয়াইনের রেকর্ড স্পর্শ করলেন ইম্মোবিলে

মাঝে কিছুটা সময়ের জন্য যেন ছন্দ হারিয়ে ফেলেছিলেন। শেষে এসে ফিরে পেলেন নিজেকে। তাতে গনসালো হিগুয়াইনের এক মৌসুমে করা ৩৬ গোলের রেকর্ড স্পর্শ করলেন চিরো ইম্মোবিলে। সঙ্গে সেরি আ গোল্ডেন বুট এবং ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার দুয়ারে পৌছে গেছেন লাৎসিওর এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2020, 10:25 AM
Updated : 2 August 2020, 11:28 AM

লিগের শেষ ম্যাচে শনিবার নাপোলির বিপক্ষে ৩-১ গোলে হারে লাৎসিও। দলের একমাত্র গোলটি করে হিগুয়াইনের পাশে বসেন ৩০ বছর বয়সী ইম্মোবিলে। ২০১৫-১৬ মৌসুমের ৩৬ গোল করে রেকর্ড গড়েছিলেন সেসময় নাপোলির হয়ে খেলা হিগুয়াইন।

শেষ রাউন্ডের ম্যাচে বিশ্রামে ছিলেন আসরে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ গোল করা ইউভেন্তুস তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

সেরি আয় তৃতীয় গোল্ডের বুটের হাতছানি ইম্মোবিলের সামনে। ২০১৩-১৪ আসরে ২২ গোল করে এবং ২০১৭-১৮ মৌসুমে ২৯ গোল করে ইন্টার মিলানের মাউরো ইকার্দির সঙ্গে যৌথভাবে জিতেছিলেন এই পুরস্কার।

প্রথমবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার সুযোগ ইতালিয়ান স্ট্রাইকারের সামনে। বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কির (৩৪ গোল) চেয়ে২ গোলে এগিয়ে রয়েছেন ইম্মোবিলে।

২০০৬-০৭ আসরে এই পুরস্কার জিতেছিলেন রোমার ইতালিয়ান ফরোয়ার্ড ফ্রান্সেকো তত্তি। এরপর থেকে প্রতিবারই এই পুরস্কার জিতেছে বা ভাগাভাগি করেছে লা লিগার কোনো ফুটবলার।

সবশেষ তিনবার এই পুরস্কার জেতেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি (মোট রেকর্ড ছয়বার)। এবার লা লিগার সর্বোচ্চ গোলদাতা হলেও তিনি করেছেন কেবল ২৫ গোল।