‘ব্রাজিলে নেইমারের চেয়ে অনেকে মেসিকে পছন্দ করে’

ফুটবলে দুই দেশ চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু প্রতিবেশি দেশের লিওনেল মেসিকে নিয়ে ব্রাজিলিয়ানদের ভালোলাগাটা নাকি অন্য পর্যায়ের। ব্রাজিলের সাবেক ডিফেন্ডার জে রবের্তো জানালেন, তার দেশে নেইমারের চেয়ে মেসিকে অনেক শিশু বেশি পছন্দ করে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2020, 11:16 AM
Updated : 31 July 2020, 11:16 AM

টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় ফুটবলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন রবের্তো। সেখানেই তিনি জানান, ব্রাজিলে মেসির জনপ্রিয়তা তুমুল।

“ব্রাজিলে অনেক শিশু আছে যারা নেইমারের চেয়ে মেসিকে বেশি পছন্দ করে। কারণ, ব্রাজিলিয়ানরা যেভাবে খেলে, মেসিও সেভাবে খেলে।”

ক্লাব ক্যারিয়ারে মেসি বার্সেলোনার হয়ে শিরোপা জিতেছেন ভুরিভুরি। কিন্তু আর্জেন্টিনার হয়ে এখনও বড় কোনো সাফল্য নেই তার।

২০১৪ বিশ্বকাপে ও কয়েকবার কোপা আমেরিকার ফাইনালে উঠেও ব্যর্থ হওয়া মেসির বয়স ৩৩ বছর। ২০২২ সালের কাতার বিশ্বকাপের সময় তার বয়স ৩৫ পেরিয়ে যাবে। স্বাভাবিকভাবেই তাই তার ওই টুর্নামেন্টে খেলা নিয়ে কিছুটা অনিশ্চয়তা আছে। তবে, মেসি আগামী বিশ্বকাপ জিতলে খুশি হবেন রবের্তো।

“মেসি যদি বিশ্বকাপ জিতে, তাহলে আমি খুশি হব। কেননা, বিশ্বকাপ জিতলে সে নিজেকে ইতিহাসের সেরা খেলোয়াড় বলতে পারবে।”

“একমাত্র এটাই মেসির ক্যারিয়ারে নেই। পেলে ও দিয়েগো মারাদোনার মতো মেসিও ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়।”

মেসি ও মারাদোনার তুলনায় মেসিকেই এগিয়ে রেখেছেন রবের্তো। এগিয়ে রাখার কারণগুলোও জানিয়েছেন এই ৪৬ বছর বয়সী ব্রাজিলিয়ান।

“আমি মেসির বিপক্ষে খেলেছি এবং আমি তাকে পাঁচবার (রেকর্ড ছয়বারের বর্ষসেরা মেসি) সেরা খেলোয়াড় হতে দেখেছি। এ কারণে আমি তাকে বেছে নিব।”