ইনফান্তিনোকে বরখাস্তের আহ্বান ব্লাটারের

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে ফৌজদারি মামলা হওয়ার পর তাকে বরখাস্ত করার আহ্বান জানিয়েছেন জেপ ব্লাটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2020, 09:49 AM
Updated : 31 July 2020, 09:49 AM

মামলাটির আইনি প্রক্রিয়া শুরু করেছেন এক বিশেষ সুইস প্রসিকিউটর। সুইস অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবেরের সঙ্গে ফিফা প্রধানের এক ‘গোপন বৈঠকের’ সঙ্গে মামলাটি সম্পর্কিত বলে সংবাদ সংস্থা এপির বৃহস্পতিবারের প্রতিবেদনে জানানো হয়।

ইনফান্তিনো ও লাওবেরের বিরুদ্ধে ‘বেআইনি কর্মকাণ্ডের প্রমাণ থাকার’ অভিযোগ ওঠার পর তদন্ত করেন প্রসিকিউটর স্টেফান কেলার। দুজনই অবশ্য জোর দিয়ে জানিয়েছেন, কোনোরকম অন্যায় করেননি তারা।

তবে ফিফা প্রধান হিসেবে ১৮ বছর দায়িত্ব পালন করা ব্লাটারের চাওয়া, বরখাস্ত করা হোক বর্তমান সভাপতিকে। সেই সঙ্গে ইনফান্তিনোর বিরুদ্ধে ফিফারও মামলা পরিচালনা করা উচিত বলে রয়টার্সকে দেওয়া বিবৃতিতে মন্তব্য করেছেন তিনি।

“আমার কাছে, বর্তমান পরিস্থিতিটা স্পষ্ট। ফিফার এথিকস কমিটির ইনফান্তিনোর বিরুদ্ধে মামলা পরিচালনা করতে হবে এবং তাকে বরখাস্ত করতে হবে।”

দুর্নীতির দায়ে অভিযুক্ত ও পরবর্তীতে নিষিদ্ধ হওয়া সাবেক প্রধান ব্লাটারের উত্তরসূরি হিসেবে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফিফা সভাপতি হিসেবে দায়িত্ব নেন ইনফান্তিনো। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধান হিসেবে বর্তমানে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন তিনি।