অসহায়দের পাশে থাকতে ‘কমন গোলে’ দিবালা

ফুটবলকে বড় একটি অস্ত্র হিসেবে দেখেন পাওলো দিবালা। ইউভেন্তুসের আর্জেন্টাইন তারকা সেই অস্ত্র ব্যবহার করতে চান দারিদ্র্য, ক্ষুধামুক্ত বিশ্ব গড়তে। সেই লক্ষ্যে যোগ দিয়েছেন চ্যারিটি উদ্যোগ ‘কমন গোল’-এ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2020, 02:34 PM
Updated : 30 July 2020, 02:34 PM

ফুটবল খেলোয়াড়, কোচ, প্রশাসক, ভক্তসহ সংশ্লিষ্টদের নিয়ে গড়ে ওঠা সংগঠন কমন গোল। এখানে যারা যোগ দেন তাদের অন্তত বেতনের এক শতাংশ অর্থ কেন্দ্রীয় ফান্ডে জমা দিতে হয়।

এই চ্যারিটিতে যোগ দিয়েছেন হুয়ান মাতা, ইয়ুর্গেন ক্লপ, শিনজি কাগাওয়া, জর্জো কিয়েল্লিনিরা। কমন গোলে যোগ দেওয়ার পর ‘দা গার্ডিয়ান’-কে নিজের ভাবনার কথা জানান দিবালা।

“এর আগেও আমি চ্যারিটি করেছি, তবে সেটা নাম প্রকাশ না করে। কারণ এটার উদ্দেশ্য নিজের প্রচার নয়, বরং অভাবীদের সহায়তা করা। তবে আমার মনে হয়, এই উদ্যোগের অংশ হওয়া, ১৫৯ জনের একজন হয়ে এক সঙ্গে কমন গোলে কাজ করা, ভিন্ন দিক থেকে গুরুত্বপূর্ণ। আমরা গ্রুপ হিসেবে একত্রিত হয়েছি এবং আমাদের চেয়ে কম ভাগ্যবানদের জন্য মিলিতভাবে দল হিসেবে কাজ করতে চাই।”

“মাঝে মধ্যে সমাজে তাকালে কিছু জিনিস আমার পরিবর্তন করতে ইচ্ছা হয়। এটা অদ্ভূত শোনাতে পারে, তবে আমি পৃথিবীকে খানিকটা হলেও পরিবর্তন করতে চাই।”