ফিটনেস ধরে রাখতে লড়ে যাচ্ছেন মৌসুমী

করোনাভাইরাসে বন্ধ মেয়েদের লিগ। পুনরায় শুরুর ব্যাপারে এখনও কোনো ইঙ্গিত দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে নিজেকে প্রস্তুত রাখছেন মিশরাত জাহান মৌসুমী। ফিটনেস ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2020, 10:50 AM
Updated : 29 July 2020, 10:51 AM

ভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চে বন্ধ হয়ে যায় মেয়েদের লিগ। মৌসুমী-মারিয়ারা চলে যান নিজেদের বাড়িতে। তবে সবসময়ই তারা আছেন জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটন ও তার স্টাফদের নির্দেশনার মধ্যে।

বাফুফের মাধ্যমে বুধবার পাঠানো বার্তায় মৌসুমী ভালো থাকার কথা জানিয়েছেন। ঘরে বসে ফিটনেস ধরে রাখা কঠিন হলেও চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন ১৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

“এখনও ভালো আছি, সুস্থ আছি এবং আমার পরিবারও ভাল। বাড়িতেই পুরো সময় কাটে; খাই, ঘুমাই ও স্ট্রেচিং করি। খুব একটা বেশি বাইরে যাই না; স্বাস্থ্য নির্দেশনা মেনে চলার চেষ্টা করি।”

“বাড়িতে ফিটনেস ধরে রাখাটা খুব কঠিন, কারণ এখানে ব্যায়াম করার মতো পর্যাপ্ত জায়গা নেই। কোনো জিম সরঞ্জামও নেই। তবে আমাদের কোচের নির্দেশনা অনুযায়ী ডায়নামিক স্ট্রেচিং, কোর এক্সারসাইজগুলি করে নিজেকে ফিট রাখার চেষ্টা করছি। কখনও কখনও জিমে গিয়ে ট্রেডমিলে দৌড়াই বা সাইক্লিং করি।”

শুরু থেকে অনলাইনের মাধ্যমে শিষ্যদের ফিটনেস নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন রব্বানী। সেটা এখনও অব্যাহত রয়েছে বলেও জানালেন বসুন্ধরা কিংসের মিডফিল্ডার মৌসুমী।

“বাংলাদেশের মহিলা দলের জন্য একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। আমরা সব খেলোয়াড় এবং কোচিং স্টাফ, হেড কোচ ছোটন স্যার, সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু স্যার, দুই মহিলা কোচ অনন্যা ম্যাডাম এবং সাইনু দিদি - এ গ্রুপের সদস্য। বাফুফে অফিশিয়ালরাও সেখানে আছেন।”

‘আমরা সেখানে সপ্তাহে দুই-তিনবার সবার সাথে আলোচনা করি। পাশাপাশি প্রতিদিনের কাজগুলো রিপোর্ট করি।”