পিএসজি ম্যাচের আগে আতালান্তা শিবিরে ধাক্কা

চমক জাগানো পারফরম্যান্সে মুগ্ধ করে চলা আতালান্তা মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে এসে বড় ধাক্কা খেয়েছে। চোটের জন্য ছিটকে গেছেন মিডফিল্ডার ইয়োসিপ ইলিচিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2020, 10:01 AM
Updated : 29 July 2020, 10:01 AM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে পিএসজির বিপক্ষে তাকে পাওয়ার তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন দলটির কোচ জান পিয়েরো গাসপেরিনি।

ইতালির শীর্ষ লিগ সেরি আয় দলের টানা ১৭ ম্যাচ অপরাজিত পথচলায় ১৫ গোল করেছেন ইলিচিচ। পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন পাঁচটি। আর চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে উঠে আসার পথে তিনি করেছেন পাঁচ গোল।

আগামী ১২ অগাস্ট ইউরোপ সেরা প্রতিযোগিতায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে আতালান্তা। তবে গত ১১ জুন লিগে ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচের পর থেকে দলের বাইরে আছে স্লোভেনিয়ার এই মিডফিল্ডার। গোড়ালির গাঁটের চোঠে ভুগছেন তিনি।

সেরি আয় মঙ্গলবার পার্মার মাঠে ২-১ গোলে জিতে প্রতিযোগিতাটির ইতিহাসে প্রায় ৭০ বছর পর এক আসরে কোনো দলের গোলের সেঞ্চুরি ছোঁয়ার সম্ভাবনা জাগিয়েছে আতালান্তা। ৩৭ ম্যাচে তাদের গোল ৯৮টি। ৭৮ পয়েন্ট নিয়ে তারা আছে লিগ টেবিলের তিন নম্বরে।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে ইলিচিচকে পাওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই বলে জানান কোচ গাসপেরিনি।

“মৌসুমের এমন গুরুত্বপূর্ণ সময়ে মূল খেলোয়াড়দের না পাওয়াটা হতাশাজনক। কিছু দিন দুভান জাপাতাকে ছাড়া খেলছি, আর এখন ইলিচিচ ছিটকে গেল। সময় যত যাচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগে তাকে পাওয়ার সম্ভাবনা তত কমে যাচ্ছে। পিএসজি ম্যাচের আগে তাকে প্রস্তুত করে তোলা ভীষণ কঠিন হবে।”

লুইস মুরিয়েলের সঙ্গে যুগ্মভাবে দলের সর্বোচ্চ ১৮ গোল করা জাপাতার পর এবার ইলিচিচকে ঘিরে অনিশ্চয়তা। তবে দলের শক্তির ওপর ভরসা আছে কোচের। গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াও ভালো করতে আশাবাদী তিনি।

“পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে দল ভালো করছে এবং ভিন্ন ধরনের এক ভারসাম্য খুঁজে পাওয়ার চেষ্টা চলছে। কারণ, আমাদের কয়েক ধরনের খেলোয়াড় আছে; যেমন, মারিও পাসালিচ, গোমেস ও মালিনোভস্কি।”

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে বেশ বড় ধাক্কা খেয়েছে লিগ চ্যাম্পিয়ন পিএসজিও। চোট পেয়ে ছিটকে গেছেন দলটির তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।