রিয়ালের বিপক্ষে ‘খুব ভালো খেলার বিকল্প নেই’

প্রতিপক্ষ চ্যাম্পিয়ন লিগের রেকর্ড শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ। বর্তমানে রয়েছেও তারা দুর্দান্ত ফর্মে। প্রতিযোগিতার ঐতিহ্যবাহী দলটির বিপক্ষে সামান্য ভুলেও বড় মাশুল দিতে হতে পারে বলে মনে করেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নার্দো সিলভা। তাই শেষ ষোলোর ফিরতি পর্বে লা লিগা চ্যাম্পিয়নদের বিপক্ষে খুব ভালো খেলার বিকল্প দেখছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 04:21 PM
Updated : 27 July 2020, 04:29 PM

ইউরোপ সেরার মঞ্চে আগামী ৭ অগাস্ট নিজেদের মাঠে রিয়ালের মুখোমুখি হবে সিটি। প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরায় দল সুবিধাজনক অবস্থায় আছে বটে; তবে সিলভা জানেন, ‘বিশ্বের অন্যতম সেরা’ দলের বিপক্ষে এগিয়ে থাকতে নিজেদের সেরাটা দিতে হবে।

স্প্যানিশ পত্রিকা মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে সোমবার ২৫ বছর বয়সী পর্তুগিজ ফুটবলার জানান রিয়াল ম্যাচ নিয়ে নিজের ভাবনার কথা।

“এটা ঠিক, (অনাকাঙ্ক্ষিত বিরতির পর) পুনরায় ফুটবল শুরুর পর রিয়াল মাদ্রিদ প্রায় সব ম্যাচেই জিতেছে। ফলে লা লিগায় চ্যাম্পিয়নও হয়েছে তারা। এটি তাদের উজ্জীবিত করবে এবং এই ম্যাচের জন্য তারা পুরোপুরি প্রস্তুত থাকবে।”

“আমাদের খুব ভাল অবস্থায় থাকতে হবে এবং খুব ভাল খেলতে হবে। অন্যথায়, আমরা এগিয়ে যেতে পারব না। আমরা জানি, বড় একটি দলের বিপক্ষে খেলতে যাচ্ছি এবং তাদের হারাতে হলে আমাদের সবকিছু উজাড় করে দিয়ে খেলতে হবে।”

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ লিগ ম্যাচে রোববার ওয়াটফোর্ডকে ৪-০ গোল হারায় সিটি। গুয়ার্দিওলা আগেই বলেছেন, রিয়াল ম্যাচের আগে কোনো ছুটি পাবেন না খেলোয়াড়রা, নিজেদের একাডেমির মাঠে চালিয়ে যাবেন অনুশীলন।

গত ১৯ জুলাই লা লিগার শেষ রাউন্ডে খেলার পর ছুটিতে আছেন রিয়ালের খেলোয়াড়রা।