নতুনদের সঙ্গে কাজ করতে মুখিয়ে ডে

বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে চার নতুন মুখ পেয়ে খুশি জেমি ডে। তরুণদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই ইংলিশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2020, 11:32 AM
Updated : 26 July 2020, 11:32 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের বাকি চার ম্যাচ সামনে রেখে রোববার প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

৩৬ জনের প্রাথমিক দলে চার নতুন মুখ হলেন, বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান, বাংলাদেশ পুলিশ এফসির মিডফিল্ডার নাজমুল হোসেন ও ফরোয়ার্ড এমএস বাবলু এবং উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজা।

করোনাভাইরাসের ছোবলে বাতিল হয়ে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের ছয় ম্যাচের মধ্যে তারিক রক্ষণ সামলেছেন দুই ম্যাচে। ১৯ বছর বয়সী এই ডিফেন্ডারের দলে জায়গা পাওয়া নিয়ে গুঞ্জন চলছিল কিছুদিন ধরে।

লিগে কোনো গোল না পাওয়া উত্তর বারিধারার সুমন খেলেছেন পাঁচ ম্যাচ। পুলিশের ফরোয়ার্ড বাবলু পাঁচ ম্যাচে গোল পেয়েছেন একটি, মিডফিল্ডার রাসেল খেলেছেন পাঁচ ম্যাচ।

প্রাথমিক দল থেকে ২৫ জনের চূড়ান্ত দল বেছে নিবেন ডে। তার আগে, বিশেষ করে নতুনদের সঙ্গে কাজ করতে মুখিয়ে থাকার কথা বাফুফের মাধ্যমে ভিডিও বার্তায় জানিয়েছেন এই ইংলিশ কোচ।

“প্রাথমিক দলে নতুনদের দেখে আমি খুশি হয়েছি। তারা কেমন করে, সেটা দেখতে মুখিয়ে আছি। আমি মনে করি, স্কোয়াডে অভিজ্ঞ ও নবীনদের ভালো একটা মিশেল আছে।”

“আগামী ৭ অগাস্টে ক্যাম্প শুরু হবে। বিদেশি স্টাফরা অগাস্টের মাঝামাঝি এসে যোগ দিবে কাজে। স্কোয়াডে যে ৩৬ জনকে আমরা বাছাই করেছি, তাদের সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি আমি। অক্টোবর-নভেম্বরের বাছাইয়ের আগে আশা করি ভালো একটা ক্যাম্প হবে।”

করোনাভাইরাসের থাবায় স্থগিত থাকা বাছাই আগামী অক্টোবরে শুরু হবে। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে ডের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক