মদ্রিচকে যে কারণে ‘বাবা’ ডাকেন রদ্রিগো

দারুণ সব সতীর্থ ও ইতিবাচক আবহ পেয়ে রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক মৌসুমটা বেশ ভালো কাটছে রদ্রিগোর। সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার পর তারকা সতীর্থদের মাঝে বন্ধু তো পেয়েছেনই, সঙ্গে পাশে পেয়েছেন ‘বাবার মতো’ লুকা মদ্রিচকেও। দুজনের মধ্যে বয়সের পার্থক্যটা বাস্তবিক অর্থেই বাবা-ছেলের মতো; রদ্রিগোর বাবার বয়স যে আসলেই মদ্রিচের সমান!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2020, 09:32 AM
Updated : 26 July 2020, 09:32 AM

তাই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিয়ালে আসার পরপরই ক্রোয়াট মিডফিল্ডার মদ্রিচ মজা করে বলেছিলেন, তিনি তার বাবার বয়সী, তাকে যেন সেভাবেই সম্মান করা হয়! রদ্রিগোও সেই থেকে মদ্রিচকে বাবা ডাকেন।

কিছুটা অবাক করার মতো হলেও সত্যি, ১৯ বছর বয়সী রদ্রিগোর বাবার বয়স ৩৫ বছর। আগামী সেপ্টেম্বরে ৩৫ বছর পূর্ণ করবেন মদ্রিচও। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন রদ্রিগো। সেখানেই তিনি জানান, তার বাবার বয়স নিয়ে মদ্রিচের সঙ্গে মজার ঘটনাটা।

“যখন তিনি জানতে পারলেন, আমার বাবার বয়স ৩৫, তিনি বিশ্বাস করতে পারেননি। এরপর তিনি আমাকে বলেন, আমি যেন তাকে সম্মান করি, কারণ তিনি আমার বাবার বয়সী।”

“তখন থেকে তিনি সবসময় আমাকে ছেলে বলে ডাকেন এবং আমি তাকে বাবা ডাকি।”

ফুটবলারদের অনেকের মাঝে কিছু কুসংস্কার দেখা যায়। তারও এমন কিছু আছে কি-না, ভক্তদের প্রশ্নের জবাবে ২০১৯ সালের জুনে ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে রিয়ালে যোগ দেওয়া রদ্রিগো জানান, এমন কিছু বিষয় আছে তার মধ্যেও।

“আমি সবসময় প্রথমে ডান পায়ে জুতা ও ডান প্যাড পরি। এরপর ডান বুটের ফিতা বাঁধি। আর যখন মাঠে নামি, সবসময় আমার ডান পা আগে দিই এবং কখনোই দাগের ওপর পা রাখি না।”

“আর বেশি কিছু বলব না। কারণ, সেগুলো কিছুটা অদ্ভুত।”