উদিনেজের বিপক্ষে হেরে অপেক্ষা বাড়ল ইউভেন্তুসের

সমীকরণ ছিল সহজ- উদিনেজের বিপক্ষে জিতলেই টানা নবমবারের মতো সেরি আ শিরোপা ইউভেন্তুসের। প্রথমার্ধে এগিয়ে গিয়ে সম্ভাবনাও জাগায় তারা। কিন্তু বিরতির পর দুই গোল খেয়ে উল্টো হেরে গেছে মাওরিসিও সাররির দল। বেড়েছে অপেক্ষা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2020, 07:36 PM
Updated : 23 July 2020, 08:18 PM

প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার ২-১ গোলে হেরেছে তুরিনের দলটি। মাটাইস ডি লিখট শিরোপাধারীদের এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ইলিয়া নেস্তোরফস্কি। যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন সিকো ফোফানা।

২০১০ সালের পর প্রথমবার ঘরের মাঠে ইউভেন্তুসের বিপক্ষে জিতল উদিনেজে। লিগের প্রথম পর্বে গত ডিসেম্বরে নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল ইউভেন্তুস।

৩৫ ম্যাচে ২৫ জয় ও ৫ ড্রয়ে ইউভেন্তুসের পয়েন্ট ৮০। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে আতালান্তা দ্বিতীয় ও ৭৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান তৃতীয় স্থানে আছে।

অষ্টম মিনিটে আত্মঘাতী গোল খেতে বসেছিল ইউভেন্তুস। প্রতিপক্ষের ক্রস ডি-বক্সে হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠাতে যাচ্ছিলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো। বল ফেরে পোস্টে লেগে।

চতুর্দশ মিনিটে এগিয়ে যেতে পারতো সফরকারীরা। ডি-বক্সের বাইরে থেকে পাওলো দিবালার শট বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন স্বাগতিক গোলরক্ষক।

প্রথম ‘কুলিং ব্রেক’ এর আগ মুহূর্তে ডি-বক্সের বাইরে থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর জোরালো শটে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল।

৩৪তম মিনিটে অ্যারন র‌্যামজির ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে শট নেন দিবালা। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের দারুণ প্রচেষ্টাও অল্পের জন্য পূর্ণতা পায়নি।

অবশেষে ৪২তম মিনিটে দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন ডি লিখট। আদ্রিওঁ রাবিওর ক্রস হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। ডি-বক্সের সামনে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ডাচ ডিফেন্ডার ডি লিখট।

লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইউভেন্তুস। ৫২তম মিনিটে স্বাগতিকদের ম্যাচে ফেরান নেস্তোরফস্কি। সতীর্থে ক্রসে ডাইভিং হেডে বল জালে পাঠান অরক্ষিত এই ফরোয়ার্ড।

এরপর ড্রয়ের দিকেই যাচ্ছিল ম্যাচ। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ফোফানার সেই গোল। প্রায় মাঝমাঠে বল পেয়ে অ্যালেক্স সান্দ্রোকে গতিতে পেছনে ফেলে ডি-বক্সে ডি লিখটকে কাটিয়ে জালে পাঠান তিনি। হারের হতাশায় মাঠ ছাড়ে সফরকারীরা।

সেই ২০১২ সালের ৬ মে থেকে ইতালির শীর্ষ লিগের চ্যাম্পিয়ন ইউভেন্তুস। বৃহস্পতিবার শিরোপা ধরে রাখার ৩ হাজারতম দিনের মাইলফলক স্পর্শ করে প্রতিযোগিতার সফলতম দলটি। উপলক্ষ রাঙাতে পারেনি তারা। অপেক্ষার অবসান হতে পারে পরের ম্যাচেই। নিজেদের মাঠে সাম্পদরিয়াকে হারালেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে সাররির দলের।