স্টার্লিংয়ের জোড়া গোলে সিটির বড় জয়

প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ম্যানচেস্টার সিটি বিরতির পর জালের দেখা পেল আরও দুবার। ওয়াটফোর্ডকে ফের গোল বন্যায় ভাসিয়ে লিগে টানা চতুর্থ জয় তুলে নিল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 07:01 PM
Updated : 21 July 2020, 07:19 PM

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং। অন্য দুই গোলদাতা ফিল ফোডেন ও এমেরিক লাপোর্ত।

লিগে প্রথম পর্বে গত সেপ্টেম্বরে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৮-০ গোলে জিতেছিল সিটি।

ওয়াটফোর্ডের বিপক্ষে ১২ গোল করে প্রিমিয়ার লিগে এক আসরে কোনো দলের বিপক্ষে সবচেয়ে বেশি গোলের রেকর্ড স্পর্শ করেছে সিটি। ১৯৯৫-৯৬ মৌসুমে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ব্ল্যাকবার্ন রোভার্স ও ২০০৯-১০ মৌসুমে উইগান অ্যাথলেটিকের বিপক্ষে টটেনহ্যাম হটস্পার ১২ গোল পেয়েছিল। 

আর্সেনালের বিপক্ষে হেরে এফএ কাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া ম্যাচ থেকে চারটি পরিবর্তন নিয়ে খেলতে নামে সিটি।

একাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। ডি-বক্সের বাইরে থেকে রদ্রি এরনান্দেসের জোরালো শট লাফিয়ে উঠে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ওয়াটফোর্ড গোলরক্ষক বেন ফস্টার।

৩১তম মিনিটে সফরকারীদের এগিয়ে নেন স্টার্লিং। কাইল ওয়াকারের ক্রস ডি-বক্সের ভেতর নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে বাঁ পোস্টের ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার। গোলরক্ষক নড়ার সুযোগ পাননি।

আট মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। তার স্পট কিক গোলরক্ষক এক হাতে ফেরানোর পর ফিরতি বল ফাঁকা জালে পাঠান তিনি। ডি-বক্সের ভেতর স্টার্লিংই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বিরতির পরও আক্রমণে আধিপত্য ধরে রাখে সিটি। ৬৩তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন ফোডেন। ডি-বক্সের ভেতর থেকে স্টার্লিংয়ের শট গোলরক্ষক ফেরানোর পর বল ফাঁকা জালে পাঠান এই ইংলিশ মিডফিল্ডার।

দুই মিনিট পর ব্যবধান আরও বাড়ান লাপোর্ত। কেভিন ডে ব্রুইনের ফ্রি কিক থেকে হেডে গোলটি করেন এই ফরাসি ডিফেন্ডার। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ে গুয়ার্দিওলার দল।

৩৭ ম্যাচে ২৫ জয় ও ৩ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। এক ম্যাচ কম খেলা চেলসি ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে।

৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চার নম্বরে লেস্টার সিটি। ৩৬ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

আগেই শিরোপা জেতা লিভারপুলের পয়েন্ট ৯৩।