ভুল শুধরে সাফল্যের প্রত্যাশায় মেসি

ওসাসুনার বিপক্ষে হারের পর নিজেদের সমস্যাগুলো নিয়ে গভীর আলোচনা করেছে বার্সেলোনা। খুঁজে বের করেছে নিজেদের ঘাটতির জায়গাগুলো। আর তাতেই যেন বদলে গেছে দলটি। খেলায় ফিরেছে চেনা ছন্দ। শরীরী ভাষায়ও এসেছে পরিবর্তন। আলাভেসের বিপক্ষে দল যে মানসিকতা ও দায়িত্ববোধ দেখিয়েছে, তাতে সন্তুষ্ট লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 03:39 PM
Updated : 20 July 2020, 04:13 PM

লিগ শিরোপা হাতছাড়া হয়ে যাওয়ার পর নিজেদের খেলার কঠোর সমালোচনা করেছিলেন বার্সেলোনা অধিনায়ক। তার সঙ্গে কণ্ঠ মেলান কোচ কিকে সেতিয়েনও।

চলতি মৌসুমে এখনও একটি বড় শিরোপা জেতার সুযোগ আছে স্প্যানিশ দলটির। চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে নামার আগে দলটি মরিয়া নিজেদের মানে ফিরতে। আগের রাউন্ডে রিয়াল মাদ্রিদের কাছে লিগ শিরোপা হারানো বার্সেলোনা রোববার আসর শেষ করেছে আলাভেসকে ৫-০ গোলে উড়িয়ে। ম্যাচ শেষে মেসি খেলায় উন্নতির পেছনের গল্পের কথা জানান।

“আমরা মূল কাজ যেটা করেছি, তা হলো পর্দার আড়ালে আত্ম-সমালোচনা করা। আর এটা করতেই হবে। পারফরম্যান্স বা ফলাফলের বিচারে মৌসুমটা আমাদের ভালো যায়নি। আজ আমরা নিবেদন ও মানসিক দৃঢ়তার দিক থেকে এক ধাপ এগিয়েছি।”

পরিস্থিতি বিবেচনায় ম্যাচটি খেলা কঠিন ছিল বলে মনে করেন মেসি। জয়ের এই মানসিকতা দলকে আরও এগিয়ে নেবে বলে তার বিশ্বাস।

“আকাঙ্ক্ষার দিক থেকে কেউ আমাদের হারাতে পারবে না। আর এর ধারাবাহিকতায় সবকিছুই ঠিকঠাক হবে। মানসিকতা ও দায়িত্ববোধের দিক দিয়ে দল ভিন্নভাবে সাড়া দিয়েছে। সামনে যা আসছে এর জন্য এটা একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ।”

বার্সেলোনার মনোযোগ এখন চ্যাম্পিয়ন্স লিগে নাপোলি ম্যাচের দিকে। শেষ ষোলোর ফিরতি পর্বে, আগামী মাসে কাম্প নউয়ে ইতালির দলটির মুখোমুখি হবে বার্সেলোনা। প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ভালো কিছু করতে সময়টা কাজে লাগাতে চান আর্জেন্টাইন তারকা।

“এই সময়টা খুব গুরুত্বপূর্ণ। কারণ, আমরা দারুণ কিছুর জন্য খেলব। (এবারের মৌসুমে) আমরা কী করেছি এটা বুঝতে অধিনায়ক হওয়ার দরকার নেই। আমাদের আরও ধারাবাহিক হতে হবে। আমাদের দারুণ কিছু স্পেল আছে এবং তা বজায় রাখতে হবে।”

“বিরতির এই সময়ে (নাপোলি ম্যাচের আগে) আমাদের কিছুটা শান্ত থাকা দরকার…গুরুত্বপূর্ণ হলো মাথা পরিষ্কার করে আগের চেয়ে আরও ক্ষুধা নিয়ে ফেরা।”