আজারের ক্যারিয়ারে ‘সবচেয়ে বাজে মৌসুম’

রিয়াল মাদ্রিদে নিজের প্রথম মৌসুমেই জিতেছেন লা লিগা শিরোপা। এরপরও মৌসুমটা এদেন আজারের কাছে ‘ক্যারিয়ারের সবচেয়ে বাজে।’ গত বছর চেলসি থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার পর থেকেই যে চোটের সঙ্গে লড়ছেন বেলজিয়ামের এই তারকা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2020, 04:25 PM
Updated : 19 July 2020, 04:27 PM

লা লিগায় গত বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে শিরোপা জিতে নেওয়া ম্যাচে এক ঘণ্টা মাঠে ছিলেন আজার। তবে চোটের জন্য বেশিরভাগ সময় কাটাতে হয়েছে তাকে মাঠের বাইরে। ফ্রান্স ইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে জানালেন, চোটের জন্য ব্যক্তিগতভাবে চলতি মৌসুম তার জন্য ‘অদ্ভূত।’

“এই বছর দলীয়ভাবে আমরা শিরোপা জিতেছি। আমার জন্য, ব্যক্তিগত পর্যায়ে নিশ্চিভাবে এটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বাজে মৌসুম।”

গত নভেম্বরে গোড়ালির চোটে পড়েন ২৯ বছর বয়সী এই তারকা। এরপর তিন মাস ছিলেন মাঠের বাইরে। ফেব্রুয়ারিতে একই চোট নিয়ে আবারও যান ছিটকে। মার্চে হয় গোড়ালিতে অস্ত্রোপচার।

চলতি মৌসুমে আর ফেরার সম্ভাবনা ছিল না তার। তবে করোনাভাইরাসে পরিস্থিতি বদলে যাওয়ায় সুযোগ মেলে মাঠে ফেরার।

চোট কাটিয়ে ফিরলেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি আজার। বিরতির পর থেকে দলে রয়েছেন আসা-যাওয়ার মধ্যে। এসময় খেলেছেন ছয়টি ম্যাচ, দুটিতে দলে থাকলেও তাকে খেলানো হয়নি। আর লেগানেসের বিপক্ষে রোববার লিগের শেষ ম্যাচসহ তিন ম্যাচে তাকে দলে রাখেননি কোচ।

আগামী ৭ অগাস্ট ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ দিয়ে দলে ফেরার আশা করছেন আজার। শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছিল মাদ্রিদের দলটি। 

“যা কিছু ঘটেছে তাতে মৌসুমটা ছিল কিছুটা অদ্ভুত। পরবর্তী লক্ষ্য হবে চ্যাম্পিয়ন্স লিগ, যদিও এটা হবে কঠিন; কারণ আমাদের খেলতে হবে ম্যানচেস্টার সিটির মাঠে এবং তাদের দলটা খুব ভালো।”