২৯৬০ ক্রীড়াবিদকে সাহায্য দিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

করোনাভাইরাসের থাবায় দুঃসময়ের মধ্যে পড়া দুই হাজার ৯৬০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষদের জন্য দুই কোটি ১৬ লাখ ৭০ হাজার টাকার অর্থ সাহায্য দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ৬৪টি জেলার ৪৫ জন করে এবং আট বিভাগের ১০ জন করে এই আর্থিক সাহায্য পেয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2020, 12:24 PM
Updated : 19 July 2020, 12:24 PM

জাতীয় ক্রীড়া পরিষদে রোববার জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের হাতে অর্থ সাহায্যের চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। প্রত্যেককে দেওয়া হয়েছে ৭ হাজার টাকা করে।

এর আগেও বিভিন্ন ফেডারেশনের মাধ্যমে এক হাজারের বেশি ক্রীড়াবিদকে আর্থিক সাহায্য দেওয়ার কথা উল্লেখ করে রাসেল জানান, আগামীতেও তাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

“করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক  সহায়তা করার চেষ্টা করে আসছি।  ইতোমধ্যে আমরা বিভিন্ন ফেডারেশনের মাধ্যমে এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা  দিয়েছি। বিভিন্ন ক্রীড়া  ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিক সংগঠনের মধ্যে  স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেছি।”

“আজ আমরা ৮টি  বিভাগীয় ও ৬৪টি জেলা ক্রীড়া সংস্থাকে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করছি। আর এ সকল উদ্যোগই সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে ক্রীড়াপ্রেমী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক দিক নির্দেশনায়। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনাদের আশ্বস্ত করতে চাই,  সরকারের এ মানবিক সহায়তা কার্যক্রম পরবর্তীতেও অব্যাহত থাকবে।”

করোনাকালীন সময়ে চাকরি হারানো বা দুঃসময়ের মধ্যে থাকা ক্রীড়া সংবাদিকদের সহযোগিতার জন্য ক্রীড়া সংবাদিকদের তিনটি সংগঠনকে মোট নয় লাখ টাকাও অনুদান দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।