বার্সার স্টেডিয়াম মেসির নামে চান আলভেস

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জনের মধ্যে স্প্যানিশ ক্লাবটিকে সতর্ক করে দিলেন দানি আলভেস। ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার পরামর্শ দিলেন, দলের সেরা তারকার থেকে যাওয়ার পরিবেশ তৈরি করতে। একই সঙ্গে দাবি তুললেন, ক্লাবের স্টেডিয়ামের নাম কাম্প নউ থেকে বদলে লিও মেসি রাখার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2020, 12:08 PM
Updated : 19 July 2020, 01:15 PM

সাম্প্রতিক সময়ে বেশ ডালপালা মেলেছে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন। তবে কি বার্সেলোনা ছেড়ে যাবেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার? ২০০৮-০৯ থেকে আট মৌসুম বার্সেলোনার জার্সিতে খেলা আলভেস মনে করেন না, এই গুঞ্জন বাস্তব হবে।

“আমার মনে হয় না (মেসি ক্লাব ছাড়বে)। সে এই ক্লাবের, এই দলের মূল তারকা। যদি সে চলে যায়, তাহলে সেটা হবে ক্লাবটির ইতিহাসের সবচেয়ে বড় ক্ষতি। তার মতো খেলোয়াড়কে এখানে থেকেই অবসরে যাওয়ার আবহ তৈরি না করে দেওয়া এবং স্টেডিয়ামের নাম পাল্টে কাম্প নউ থেকে লিও মেসি না করা হবে বড় ভুল।”

সাম্প্রতিক সময়ে দলের ছন্দহীন পারফরম্যান্সে হতাশ মেসি। এক ম্যাচ বাকি থাকতে লা লিগা শিরোপা হাতছাড়া হয়েছে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনার। গত বৃহস্পতিবার ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে ২-১ ব্যবধানে হারে কিকে সেতিয়েনের দল। একই সময়ে ভিয়ারিয়ালের বিপক্ষে জিতে শিরোপা পুনরুদ্ধার করে রিয়াল মাদ্রিদ।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দীর্ঘদিন ধরে চলতে থাকা দলের খারাপ পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেন মেসি। এভাবে খেললে চ্যাম্পিয়ন্স লিগেও হারতে হবে বলে সতর্ক করে দেন বার্সেলোনা অধিনায়ক।

নিজের খেলায়ও খুশি নন মেসি। সাবেক সতীর্থের হতাশার কারণটা বুঝতে পারছেন আলভেস। তার মতে, বার্সেলোনায় সতীর্থদের কাছ থেকে ঠিকমতো সহযোগিতা পাচ্ছেন না মেসি।

কাতালুনিয়া রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনার সাবেক এই রাইট-ব্যাক মনে করিয়ে দিলেন, মেসিও মানুষ। তার পক্ষে সবসময় দলকে একা টানা সম্ভব নয়।

“সে একজন জাত বিজয়ী। সে কখনোই হারতে পছন্দ করে না। তার রাগ করাটা তাই স্বাভাবিক। সে সবসময় জিততে চায়, ঠিক আমার মতো। সে অনেক বছর ধরে খেলছে। তাই সে বোঝে কখন দল সামর্থ্যের পুরোটা দিচ্ছে, কখন নয়…অনেক বছর ধরে সে বার্সেলোনায় আছে। সে জানে জেতার জন্য কী করতে হয়।”

“আমার মনে হয়, সে ঠিকমতো সহযোগিতা পাচ্ছে না। মেসি আগেও দলের কেন্দ্রবিন্দু ছিল, কিন্তু তখন আমরা তাকে যথাযোগ্য সহযোগিতা করেছি। সে সবসময় শীর্ষে থাকতে চায়। আর সেই লক্ষ্য পূরণে পাশে যথার্থ সতীর্থের প্রয়োজন। দলের জন্য সে সবসময় সবকিছু করেছে। সেও তো মানুষ।”