‘মেসির মতো নেইমারও একের ভেতর তিন’

পক্ষে-বিপক্ষে খেলা ফুটবলারদের মধ্যে সেরার প্রশ্নে সবসময়ই লিওনেল মেসির কথা বলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেস। প্রিয় সাবেক সতীর্থের সঙ্গে এবার তিনি তুলনা টানলেন জাতীয় দল সতীর্থ নেইমারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2020, 10:56 AM
Updated : 19 July 2020, 01:32 PM

আলভেসের মতে, এই দুজনের একজনকে দলে পাওয়া মানেই যেন এক সঙ্গে তিন জনকে পাওয়া। ভেঙে বললে, ১১ নয়, ১৩ জন নিয়ে মাঠে নামা!

বার্সেলোনায় চার বছরের সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের ইতি টেনে ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেন নেইমার। প্যারিসের ক্লাবটিতে বেশ কয়েকটি শিরোপা জিতলেও সেখানে কখনোই তাকে স্বরূপে দেখা যায়নি। বারবার চোটে পড়েছেন, হয়েছেন নেতিবাচক খবরের শিরোনাম।

তাই প্রথম মৌসুমের শেষ দিক থেকেই শুরু হয়েছে তার পুরনো ঠিকানায় ফেরার গুঞ্জন। গত মৌসুমের শেষভাগে তো তিনি সরাসরিই বলে দেন, ফিরতে চান কাতালুনিয়ায়। তাকে পেতে আগ্রহী ছিল কাম্প নউয়ের দলটিও। তবে দুই ক্লাবের দরকষাকষিতে শেষ পর্যন্ত কোনো চুক্তি হয়নি।

ফাইল ছবি

সম্প্রতি কাতালুনিয়া রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন আলভেস। সেই বিশদ আলাপচারিতায় বড় এক অংশ জুড়ে ছিল নেইমার-বার্সেলোনা প্রসঙ্গ।

চলতি মৌসুমে বার্সেলোনার পারফরম্যান্স মোটেও আশাব্যঞ্জক নয়; কোপা দেল রে থেকে বাদ পড়েছে আগেই, হারিয়েছে লিগ শিরোপাও। ব্রাজিলের গত বছরের কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেওয়া আলভেসের বিশ্বাস, নেইমার ফিরলে আগের রূপে ফিরবে বার্সেলোনা।

“আমি তার জায়গায় থাকলে, কোনো কিছু না ভেবেই ফিরে আসতাম।”

“সবাই জানে, নেইমার বার্সেলোনাকে সাহায্য করতে পারে, সঙ্গে মেসিকেও। তাদের দুজনকে পেলে ক্লাবটি আবারও লা লিগা ও ইউরোপে জায়ান্ট হয়ে উঠবে…ফুটবল হবে ভারসাম্যপূর্ণ।”

“দলে ১১ জন খেলে, আর মেসিকে নিয়ে হয়ে ওঠে ১৩। একইভাবে, নেইমার থাকলেও কোনো দলের খেলোয়াড় হয়ে যায় ১৩।”