চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশা বার্সা কোচের

এক ম্যাচ বাকি থাকতে হাতছাড়া হয়েছে লা লিগা শিরোপা। সাম্প্রতিক সময়ে বার্সেলোনার যে পারফরম্যান্স, তাতে চ্যাম্পিয়ন্স লিগে তাদের পক্ষে বাজি ধরার লোক খুব বেশি পাওয়া যাবে না। খেলায় উন্নতি না করতে পারলে আশা দেখছেন না অধিনায়ক লিওনেল মেসিও। তবে ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় সাফল্যের স্বপ্ন দেখছেন দলটির কোচ কিকে সেতিয়েন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2020, 02:45 PM
Updated : 18 July 2020, 02:45 PM

গত বৃহস্পতিবার ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে ২-১ ব্যবধানে হারে বার্সেলোনা। একই সময়ে ভিয়ারিয়ালের বিপক্ষে জিতে শিরোপা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দীর্ঘদিন ধরে চলতে থাকা দলের খারাপ পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেন মেসি। এভাবে খেললে চ্যাম্পিয়ন্স লিগেও হারতে হবে বলে সতর্ক করে দেন তিনি।

তবে দলের ছন্দহীন পারফরম্যান্সের মধ্যেও প্রেরণা খুঁজে পাচ্ছেন কোচ। লা লিগার শেষ রাউন্ডে রোববার আলাভেসের বিপক্ষে খেলবে বার্সেলোনা। এর আগের দিন শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে আশার কথা শোনান সেতিয়েন।

“সে (মেসি) ঠিকই বলেছে, কিছু ম্যাচে আমরা যেমন খারাপ খেলেছি সেরকম খেললে কিছুই জিততে পারব না। তবে আমাদের দারুণ কিছু মুহূর্তও রয়েছে।”

“সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, কীভাবে উন্নতি করতে হবে তা আমরা সবাই জানি। আমাদের আরও নির্ভরযোগ্য দল হওয়া শিখতে হবে। যদি আমরা ভিয়ারিয়ালের (৪-১ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা) বিপক্ষে যেমন খেলেছিলাম সেই রকম খেলতে পারি, তাহলে আমি নিশ্চিত আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারি।”

চলতি মৌসুমে শুরু থেকেই বার্সেলোনার পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব। সে কারণেই গত জানুয়ারিতে এরনেস্তো ভালভেরদেকে বরখাস্ত করে সেতিয়েনকে নিয়োগ দেয় বার্সেলোনা।

পরবর্তীতে মেসিও দলের ছন্দহীন পারফরম্যান্স নিয়ে কথা বলেন। জানুয়ারি থেকে তাদের খেলার মান পড়তির দিকে বলেও মন্তব্য করেছিলেন তিনি। ওই মন্তব্য কি তবে সেতিয়েনকে উদ্দেশ করেই বলেছিলেন কথাটা? এমনটি অবশ্য মনে করেন না এই স্প্যানিশ কোচ।

“অবশ্যই না। আমরা সবাই বিশেষ কিছু মুহূর্তে এমন কিছু বলি, যার ভুল ব্যাখ্যা করা যায়। হতাশার সময় এমন কিছু ঘটেই, আমি সেগুলোকে খুব বেশি গুরুত্ব দিই না।”

“দলের যেমন খেলা উচিত তেমন খেলছে না। আমাদের সবার একটা বিরতি নিতে হবে, চিন্তাভাবনাগুলো পরিষ্কার করতে হবে, পারফরম্যান্সের উন্নতি করে যতটা পারি ভালো দল হয়ে ফিরতে হবে।”

ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তেমেউয়ের সঙ্গে শুক্রবারের বৈঠকে এইসব নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান সেতিয়েন।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে আগামী ৮ অগাস্ট ঘরের মাঠে নাপোলির বিপক্ষে খেলবে বার্সেলোনা। প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।