চোট শঙ্কায় ছিলেন নেইমাররা

দীর্ঘ সময়ের বিরতি শেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য নিজেদের প্রস্তুত করে তুলতে মাঠে নেমেছে পিএসজি। খেলছে প্রীতি ম্যাচ। তবে, এমন প্রস্তুতিমূলক ম্যাচে প্রতিপক্ষ ভাসলন্ড বেভারেনের খেলোয়াড়দের আগ্রাসী ফুটবলে চোটে পড়ার শঙ্কা জেগেছিল পিএসজি ফরোয়ার্ড নেইমারের মনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2020, 10:23 AM
Updated : 18 July 2020, 10:23 AM

নিজেদের মাঠে শুক্রবার প্রীতি ম্যাচে বেলজিয়ামের দলটিকে ৭-০ গোলে হারায় পিএসজি। জালের দেখা পান আক্রমণভাগের তিন তারকা নেইমার, কিলিয়ান এমবাপে ও মাউরো ইকার্দি।

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে বাতিল হয়েছে কেবল ফ্রেঞ্চ লিগ ওয়ান। এপ্রিলের শেষ দিকে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

মৌসুমে তাদের সামনে এখনও রয়েছে ফরাসি কাপ, লিগ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের খেলা। তারই প্রস্তুতি পর্বে শুক্রবার দ্বিতীয় প্রীতি ম্যাচে খেলতে নামেন নেইমার-এমবাপেরা। গত রোববার তারা ফ্রান্সের দ্বিতীয় সারির দল লু হাভ্রকে হারিয়েছিল ৯-০ গোলে।

বেলজিয়ান দলটির বিপক্ষে ম্যাচ শেষে বিন স্পোর্টসকে দেওয়া প্রতিক্রিয়ায় প্রতিপক্ষের শক্তিনির্ভর খেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন নেইমার।

“হ্যাঁ, আমরা একটু ভয়ে ছিলাম। আমরা প্রীতি ম্যাচ খেললাম, তাই এরকম ঘটনা ঠিক নয়।”

“নিজেদের প্রস্তুত করতে খেলছি আমরা। তবে সতর্কও থাকতে হবে। অবশ্য আমরাও কিছুটা পাল্টা জবাব দিয়েছি, তাই কোনোও সমস্যা নেই।”

গত ১১ মার্চের পর প্রথম নিজেদের মাঠে খেলতে নামে পিএসজি। দর্শক নিয়ে ঘরের মাঠে ফিরতে পেরে খুশি নেইমার।

“ফিরতে পেরে এবং ঘরের মাঠে কিছু দর্শকের উপস্থিতিতে খেলতে পেরে আমি খুশি। আমরা নিজেদের সেরা পর্যায়ে পৌঁছাতে একটু একটু প্রস্তুত হচ্ছি। এরপর আমরা চ্যাম্পিয়ন্স লিগে খেলব। এখানে অন্য বিষয়গুলো খুব একটা গুরুত্বপূর্ণ নয়।”

আগামী শুক্রবার ফরাসি কাপের ফাইনালে পিএসজির প্রতিপক্ষ সাঁত এতিয়েন। আর ৩১ জুলাই ফরাসি লিগ কাপের ফাইনালে লিওঁর বিপক্ষে খেলবে টমাস টুখেলের দল।

আগামী ১২ অগাস্ট তারা খেলবে চ্যাম্পিয়ন্স লিগে; শেষ আটে ফরাসি চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ সেরি আর দল আতালান্তা।