চ্যাম্পিয়ন্স লিগ জয়ের চেয়ে বেশি আনন্দ হচ্ছে জিদানের!

ইউরোপ সেরা আসরে দারুণ আলো ছড়ালেও লা লিগায় কিছুটা মলিন ছিল রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা জয়ের পর তাই জিনেদিন জিদান ভাসছেন অন্যরকম আনন্দে। দলটির কোচ জানালেন, চ্যাম্পিয়ন্স লিগের চেয়ে লিগ শিরোপা জয় তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2020, 08:55 AM
Updated : 17 July 2020, 12:39 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার করিম বেনজেমার জোড়া গোলে ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধার করে রিয়াল। প্রতিযোগিতার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা এবং ২০১৭ সালের পর প্রথম।

রিয়াল কোচ হিসেবে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা জিদান লা লিগায় পেলেন দ্বিতীয় শিরোপার স্বাদ। ২০১৬-১৭ মৌসুমে প্রথম লিগ শিরোপাটি জিতেছিলেন এই ফরাসি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন হওয়ার উচ্ছ্বাস প্রকাশ করেন জিদান।

“এই মুহূর্তে আমার যে আবেগ-অনুভূতি, তা প্রকাশের ভাষা নেই। ছেলেরা অবিশ্বাস্য খেলেছে। আমরাই সেরা; কেননা, আমরা সর্বোচ্চ পয়েন্ট পেয়েছি। পেশাদার ক্যারিয়ারে এটি আমার জীবনের অন্যতম সেরা দিন।”

“অতীতে আমরা চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পাচ্ছিলাম, কিন্তু লা লিগা জয় আমাকে আরও বেশি আনন্দ দেয়। কেননা এটা আমাদের ঘরের প্রতিযোগিতা।”

রিয়ালের ডাগআউটে এ পর্যন্ত ১১টি শিরোপা জিতেছেন জিদান। তার অধীনে ২০১৫-১৬, ২০১৬-১৭ ও ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল মাদ্রিদের দলটি।

এছাড়া দুটি করে স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ রিয়াল কোচ হিসেবে জিতেছেন জিদান।