গাজীপুরে জামালদের ক্যাম্প

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই সামনে রেখে আগামী অগাস্টের প্রথম সপ্তাহে ক্যাম্প শুরু করবে জাতীয় দল। ক্যাম্পের জন্য গাজীপুরের সারা রিসোর্টকে বেছে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 12:34 PM
Updated : 16 July 2020, 12:34 PM

আগামী ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই পুনরায় শুরু করবে বাংলাদেশ। এজন্য ৭ অগাস্ট থেকে ক্যাম্প শুরু হয়ে ২১ অগাস্ট শেষ হবে বলে জানিয়েছে বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। প্রাথমিকভাবে ক্যাম্পে ডাকা হবে ৩০ জন খেলোয়াড়কে।

ক্যাম্প বিষয়ে বৃহস্পতিবার ন্যাশনাল টিমস কমিটি অনলাইন মিটিংয়ে বসেছিল। সেখানেই খেলোয়াড়, কর্মকর্তা, কোচদের নানা বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানান কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

“জাতীয় দলের ক্যাম্প গাজীপুরের সারা রিসোর্টে হবে। ক্যাম্পে রিপোর্টিং ডেট থাকবে ৭ অগাষ্ট থেকে। সব খেলোয়াড়কে ক্যাম্পে যোগ দেওয়ার আগে যার যার অবস্থান থেকে যে কোনো ভালো জায়গা থেকে কোভিড টেস্ট করে আসতে হবে। ক্যাম্পে যোগ দেওয়ার পর আবারও মেডিকেল কমিটির তত্ত্বাবধানে কোভিড টেস্ট করানো হবে।”

“খেলোয়াড়দের ছোট ছোট গ্রুপে ভাগ করে দিব; চার-পাচ জন করে থাকবে…১৪ দিন শেষে যখন দেখব স্বাস্থ্যের বিষয়ে কোনও ঝুঁকি নেই, তখন তারা একসঙ্গে অনুশীলন করতে পারবে।”

বাছাইয়ের আগে নিজেদের যাচাই করে নিতে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা জানিয়েছেন কোচ জেমি ডে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রস্তুতি ম্যাচের ব্যাপারে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানালেন নাবিল।