‘বেলের আচরণ রিয়ালের প্রতি অসম্মানজনক’

এমনিতে খুব একটা মাঠে নামার সুযোগ পান না তিনি। তবে সাম্প্রতিক সময়ে স্ট্যান্ডে ‘শুয়ে-বসে’ নানা কাণ্ডে নিয়মিতই নেতিবাচক খবরের শিরোনাম হচ্ছেন গ্যারেথ বেল। এবার যেমন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড দিমিতার বার্বাতোভের তোপের মুখে পড়েছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 11:58 AM
Updated : 16 July 2020, 12:03 PM

খেলা না দেখে ডাগআউটে বসে ঘুম বা ঘুমের ভান করায় বেলের সমালোচনা করেছেন বার্বাতোভ। তার মতে, মাদ্রিদের দলটির প্রতি অসম্মান দেখিয়েছে ওয়েলস ফরোয়ার্ড।

রিয়ালের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ২০ ম্যাচ খেলেছেন বেল। করেছেন তিন গোল, দুটি অ্যাসিস্ট। গত কয়েক ম্যাচে অবশ্য সুযোগ পাননি একেবারেই। আলাভেসের বিপক্ষে ম্যাচের পর গ্রানাদা ম্যাচেও দলের খেলা না দেখে স্ট্যান্ডে ঘুমানোর ‘চেষ্টা করেন’ তিনি।

বেটফেয়ারে বুধবার নিজের কলামে বার্বাতোভ লিখেছেন, বেল এমন কাজ করেছে বিশ্বাসই হচ্ছে না তার।

“স্ট্যান্ডে ঘুমের ভান করায় গ্যারেথ বেল আবারও শিরোনামে এসেছে। গ্রানাদার বিপক্ষে ম্যাচে যখন সে বুঝতে পারল যে বদলি হিসেবেও সুযোগ পাবে না, তখনই সে অমন আচরণ করে।”

“তার ওই আচরণ দেখে আমার বিশ্বাসই হচ্ছিল না। দেখলাম, সে মাস্ক চোখের ওপরে দিয়ে ঘুমানোর ভান করে আছে। আমি এটাকে সমর্থন করতে পারি না। এটা অপেশাদারি আচরণ এবং রিয়াল মাদ্রিদের প্রতি অসম্মানজনক।”

নিয়মিত খেলতে না পারার হতাশা থেকে বেল এই কাজ করেছেন বলে মনে করেন বার্বাতোভ। এরপরও তার আচরণ কোনোভাবেই যৌক্তিক হতে পারে না বলে মনে করেন বুলগেরিয়ার সাবেক এই ফরোয়ার্ড। তার মতে, বেলের এসব কাণ্ড দলের ভাবমূর্তি নষ্ট করেছে।

“বেলের খেলা দেখতে আমিও পছন্দ করি। না খেলতে পারায় তার যে কষ্ট, এটা আমি বুঝতে পারছি। কারণ, একসময় আমি নিজেও এর মধ্য দিয়ে গিয়েছি। তবে, অমন আচরণ, অনেক বেশি হয়ে গেছে।”

“বেলের ব্যাপারে মাদ্রিদের একটি সমাধানে আসা দরকার। বেল কিংবা দল, কারো জন্যই বর্তমান পরিস্থিতি ভালো কিছু নয়।”