৬ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ইউভেন্তুসের হোঁচট

ম্যাচের শুরুতে দুই গোলে এগিয়ে গিয়ে জয়ে ফেরার ইঙ্গিত দিল ইউভেন্তুস। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোল করে এগিয়ে গেল সাস্সুয়োলো। শেষ পর্যন্ত ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 09:47 PM
Updated : 15 July 2020, 10:08 PM

ইতালির সেরি আয় সাস্সুয়োলোর মাঠ থেকে বুধবার রাতে ৩-৩ ড্র নিয়ে ফিরেছে ইউভেন্তুস। দুই দলের প্রথম পর্বের ম্যাচটি ২-২ ড্র হয়েছিল।

এ নিয়ে সেরি আয় টানা তিন ম্যাচে জয়হীন থাকল ইউভেন্তুস। এসি মিলানের বিপক্ষে হারের পর আতালান্তার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল মাওরিসিও সাররির দল।

৩৩ ম্যাচে ২৪ জয় ও পাঁচ ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শিরোপার পথে আছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইউভেন্তুস। মিরালেম পিয়ানিচ উড়িয়ে কর্নার না নিয়ে বল বাড়ান ডি-বক্সের একটু ওপরের দিকে থাকা দানিলোকে। প্রথম ছোঁয়ায় এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের নেওয়া শট জাল খুঁজে পায়।

পিয়ানিচের থ্রু বল ধরে দ্বাদশ মিনিটে কাছের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন গনসালো হিগুয়াইন। এর আগে ও পরে বেরার্দি ও কাপুতো সুযোগ পেলেও তালগোল পাকিয়ে সাস্সুয়োলোকে এনে দিতে পারেননি গোল।

২৪তম মিনিটে মুলদুরের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে ছুটছিল গোলমুখে। ঝাঁপিয়ে পড়ে ফেরান জানলুইজি বুফ্ফনের বদলে পোস্টের নিচে দাঁড়ানো ভয়চেখ স্ট্যাসনি। দুই মিনিট পর এগিয়ে এসে বেরার্দির আরেকটি প্রচেষ্টাও ফেরান এই পোলিশ গোলরক্ষক। কিন্তু ২৯তম মিনিটে আর পারেননি। ফিলিপ দুরিসিচির শটে পরাস্ত হন তিনি।

দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় সাস্সুয়োলো। ৫১তম মিনিটে বেরার্দির বাঁ পায়ের শট এবং ৫৪তম মিনিটে ফ্রান্সেসকো কাপুতোর গোলমুখের খুব কাছাকাছি থেকে নেওয়া শট জাল খুঁজে পায়।

৬০তম মিনিটে পাওলো দিবালার ক্রসে ক্রিস্তিয়ানো রোনালদোর প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়। এর চার মিনিট পর সমতার স্বস্তি ফেরে ইউভেন্তুসের তাঁবুতে; রদ্রিগো বেন্তাকুরের কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন আলেক্স সান্দ্রো।

মঙ্গলবার নিজেদের মাঠে ব্রেসসিয়াকে ৬-২ গোলে উড়িয়ে দেওয়া আতালান্তা ৭০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লাৎসিও।

বুধবারের অন্য ম্যাচে পার্মার বিপক্ষে ৩-১ গোলে জেতা এসি মিলান ৫৩ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে। বোলোনিয়ার সঙ্গে ১-১ ড্র করা নাপোলি মিলানের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্য এগিয়ে আছে ষষ্ঠ স্থানে।