পুরো দায় নিতে নারাজ বার্সা কোচ

গত জানুয়ারিতে কোচ হিসেবে কিকে সেতিয়েন বার্সেলোনার দায়িত্ব পাওয়ার সময় দলটি ছিল লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে। মৌসুমের শেষ পর্যায়ে এসে পাল্টে গেছে চিত্র। হাতছাড়া হতে বসেছে লিগ শিরোপা। এজন্য অবশ্য পুরো দায় নিজের ঘাড়ে নিতে নারাজ সেতিয়েন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 02:18 PM
Updated : 15 July 2020, 02:33 PM

৩৬ রাউন্ড শেষে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আছে বার্সেলোনা। বাকি দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট পেলেই শিরোপা ঘরে তুলবে মাদ্রিদের দলটি।

লা লিগায় বৃহস্পতিবার নিজেদের মাঠে ওসাসুনার বিপক্ষে খেলবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। একই সময়ে শুরু হতে যাওয়া ম্যাচে ভিয়ারিয়ালকে হারালে শিরোপা নিশ্চিত হবে রিয়ালের। আগের দিন সংবাদ সম্মেলনে সেতিয়েন জানান, দল শিরোপা না জিতলে পুরো দায় কোচকে দেওয়া ঠিক নয়।

“আমি ব্যর্থতার আংশিক দায় নিচ্ছি, পুরোটা নয়। আমি মনে করি, কোচদের সবসময় দ্রুত দোষারোপ করা হয়।”

“আমি মনে করি না যে, তিন ম্যাচ ড্র করে আমরা খুব খারাপ করেছি। তবে লিগ পুনরায় শুরু হওয়ার পর সব ম্যাচ জেতায় আমি রিয়াল মাদ্রিদকে বেশি কৃতিত্ব দেব।”

খেলোয়াড়দের ফিটনেসকে কারণ হিসেবে দেখাচ্ছেন রিয়াল বেতিসের সাবেক এই কোচ।

“প্রতিপক্ষরা যেমন, রিয়াল ভাইয়াদলিদ ও ওসাসুনা খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়েছে, আমরা এটা করতে পারি না। (ফ্রেংকি) ডি ইয়ংয়ের অনুপস্থিতি আমাদের অনেক ক্ষতি করেছে। কারণ সে খুব গুরুত্বপূর্ণ একটি পজিশনে খেলে।”

চোট কাটিয়ে ওসাসুনার বিপক্ষে দলে ফিরেছেন ডি ইয়ং ও আর্থার। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন আনসু ফাতি। তবে চোটের কারণে বাইরে আছেন অঁতোয়ান গ্রিজমান, সামুয়েল উমতিতি ও উসমান দেম্বেলে।

করোনাভাইরাস বিরতির পর দল নেই সেরা ছন্দে। টানা ম্যাচ খেলে যাচ্ছেন লিওনেল মেসি। তবে দলীয় অধিনায়ক ক্লান্ত বা ফর্মের বাইরে রয়েছেন, এমনটি মনে করেন না সেতিয়েন।

“এটা ঠিক যে এ বছর হয়তো সে (মেসি) কিছু রেকর্ড গড়তে পারেনি, তবে মেসি সম্পর্কে আমরা সবাই জানি। গোল না পেলেও সে গোলে সহায়তা করছে।”

আগের দিন দলের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেস মন্তব্য করেছিলেন, বার্সেলোনাই লিগ শিরোপা ফসকে যেতে দিয়েছে। তবে সেতিয়েন মনে করেন না যে লড়াই শেষ হয়ে গেছে।

“এখনও অনেক কিছুই ঘটতে পারে…লিগ আবার শুরুর পর যে দল সব ম্যাচ জিতেছে তারা হারতে পারে। আমরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।”