আমরাই শিরোপা ফসকে যেতে দিয়েছি: সুয়ারেস

আসরের অধিকাংশ সময় লিগ টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। মৌসুমজুড়ে মাঠে নিজেদের সেরাটা দিতে ভুগলেও লা লিগা শিরোপা ধরে রাখার পথে ছিল দলটি। অনাকাঙ্ক্ষিত বিরতির পর পাল্টে যায় দৃশ্যপট। তাদের বারবার হোঁচটের সুযোগ কাজে লাগিয়ে শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে শক্ত অবস্থান থেকে পা পিছলে যাওয়ায় নিজেদেরই দায় দেখছেন লুইস সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 10:34 AM
Updated : 15 July 2020, 10:34 AM

আত্মসমালোচনায় বার্সেলোনা স্ট্রাইকার বললেন, তারা নিজেরাই তাদের হাত থেকে শিরোপা ছুটে যেতে দিয়েছে।

পয়েন্ট তালিকার দুইয়ে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আছে রিয়াল। নিজেদের মাঠে আগামী বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে হারালে এক ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করবে জিনেদিন জিদানের দল।

এমন অবস্থায় লা লিগার মুকুট ধরে রাখার আশা একরকম ছেড়েই দিয়েছেন সুয়ারেস। স্প্যানিশ পত্রিকা মুন্দো দেপোর্তিভোয় মঙ্গলবার দেওয়া সাক্ষাৎকারে বাস্তবতা মেনে সামনে তাকানোর কথা বললেন সুয়ারেস।

“আমাদের অবশ্যই নিজেদের সমালোচনার দৃষ্টিতে দেখতে হবে। আমরাই হাত থেকে শিরোপাটি ফসকে যেতে দিয়েছি এ বিষয়ে আমরা সচেতন এবং কোনো অজুহাতও খুঁজছি না।”

“এখন, বার্সেলোনার মান বজায় রাখতে আমাদের বাকি দুই ম্যাচ জিততে হবে। এরপর আমরা নজর দেব চ্যাম্পিয়ন্স লিগে, এই শিরোপাটির জন্য আমরা লড়তে পারি।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় তিন মাসের বিরতি শেষে ‘নতুন রূপে’ পুনরায় শুরু হওয়া লিগে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিল বার্সেলোনা। কিন্তু এ পর্বে ৯ ম্যাচ খেলে তিনটিতে ড্র করে তারা, সেই সুযোগে সব ম্যাচ জিতে শীর্ষে উঠে আসে রিয়াল।

লিগ শিরোপার আশা ফিকে হয়ে গেলেও একেবারে হাল ছেড়ে দিতে অবশ্য রাজি নন সুয়ারেস। কারণ, শিরোপা লড়াইয়ের প্রতিপক্ষ এক ম্যাচ হোঁচট খেলেই পাল্টে যেতে পারে চিত্র।

লা লিগায় আগামী বৃহস্পতিবার বার্সেলোনার প্রতিপক্ষ ওসাসুনা, শেষ ম্যাচে খেলবে আলাভেসের বিপক্ষে।

আগামী ৮ অগাস্ট, চ্যাম্পিয়ন্স লিগে শেষে ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে বার্সেলোনা খেলবে নাপোলির বিপক্ষে। গত ফেব্রুয়ারিতে প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।