স্টার্লিংয়ের হ্যাটট্রিকে সিটির আরেকটি বড় জয়

শুরুর একাদশে ফিরে হ্যাটট্রিক করলেন রাহিম স্টার্লিং। জালের দেখা পেলেন গাব্রিয়েল জেসুস ও বের্নার্দো সিলভাও। দাপুটে ফুটবলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে গোলবন্যায় ভাসাল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 08:57 PM
Updated : 11 July 2020, 09:37 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটনের মাঠে শনিবার ৫-০ গোলে জিতেছে সিটি। লিগে টানা দুই ম্যাচে পাঁচ গোলের ব্যবধানে জিতল গত দুই আসরের চ্যাম্পিয়নরা। পাশাপাশি প্রতিপক্ষের মাঠে টানা তিন হারের পর জয়ের দেখা পেল।

প্রথম পর্বে নিজেদের মাঠে ব্রাইটনকে ৪-০ গোলে হারিয়েছিল সিটি। সব মিলে দলটির বিপক্ষে প্রিমিয়ার লিগে ছয় ম্যাচের সবগুলিই জিতল তারা। এই ছয় ম্যাচে তাদের গোল ২০টি।

নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচ থেকে ব্রাইটনের বিপক্ষে ছয়টি পরিবর্তন আনে সিটি।

২১তম মিনিটে সফরকারীদের এগিয়ে নেন আগের ম্যাচে বদলি নেমে গোল করা স্টার্লিং। জেসুসের হেড থেকে পাওয়া বল ডি-বক্সের সামনে জায়গা বানিয়ে নিচু শটে জালে পাঠান এই ইংলিশ মিডফিল্ডার।

৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু জেসুসের শট ব্রাইটনের এক খেলোয়াড়ের পা ছুঁয়ে ক্রসবারে লাগে।

৪৪তম মিনিটে জালের দেখা পান জেসুস। কর্নার থেকে আসা বলে রদ্রির হেড পোস্টের খুব কাছে পেয়ে সহজেই জালে পাঠান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৫৩তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন স্টার্লিং। ডান দিক থেকে মাহরেজের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন তিনি। দুই মিনিট পরই ব্যবধান বাড়ান সিলভা।

৮১তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন স্টার্লিং। গোলটি ছিল অনেকটা ভাগ্যপ্রসূত। ডি-বক্সের ভেতর হেড নিতে গিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যাওয়া স্টার্লিংয়ের মাথায় লেগে বল জালে জড়ায়।

৩৫ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। দিনের আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের মাঠে ৩-০ গোলে হারা চেলসি ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে।

আগেই শিরোপা জেতা লিভারপুল ঘরের মাঠে বার্নলির সঙ্গে ১-১ ড্র করে, তাদের পয়েন্ট ৯৩।