কষ্টের জয়ে শিরোপা লড়াইয়ে থাকল বার্সা

অ্যাওয়ে ম্যাচে আবারও ভুগতে দেখা গেল বার্সেলোনাকে। দারুণ কয়েকটি পাল্টা আক্রমণে ভীতি ছড়ালো রিয়াল ভাইয়াদলিদ। শেষ পর্যন্ত অবশ্য প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছেড়েছে কিকে সেতিয়েনের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 07:28 PM
Updated : 11 July 2020, 07:44 PM

লা লিগায় ভাইয়াদলিদের মাঠে শনিবার আর্তুরো ভিদালের একমাত্র গোলে জিতেছে শিরোপাধারীরা।এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান আবারও ১ পয়েন্টে নামিয়ে এনেছে বার্সেলোনা।

সফরকারীরা এগিয়ে যেতে পারতো পঞ্চম মিনিটেই; তবে নেলসেন সেমেদোর কাটব্যাক ভালোপজিশনে পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রিকি পুস।

আক্রমণাত্মক শুরু করা দলটির গোল পেতে অবশ্য দেরি হয়নি। পঞ্চদশ মিনিটে দারুণ নৈপুণ্যেদলকে এগিয়ে নেন ভিদাল। তিন জনের মধ্যে থেকে মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়েকোনাকুনি শটে গোলটি করেন চিলির মিডফিল্ডার। বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালেজড়ায়। আসরে এটা তার অষ্টম গোল। আর মেসির ২০তম অ্যাসিস্ট।

চার মিনিট পর সুবর্ণ সুযোগ নষ্ট করেন অঁতোয়ান গ্রিজমান। ডান দিক থেকে সেমেদোরপাস আট গজ দূরে ফাঁকায় পেয়েও শট নিতে ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড।

৩৭তম মিনিটে বার্সেলোনার শিবিরে ভীতি ছড়ান কিকে পেরেস। জেরার্দ পিকে ও ক্লেমোঁলংলেকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে শট নেওয়ার আগে তাল হারিয়ে ফেলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে যেন কিছুটা খেই হারিয়ে ফেলে বার্সেলোনা। সেই সুযোগে চাপবাড়ানো ভাইয়াদলিদ ৬০তম মিনিটে আরেকটি ভালো সুযোগ তৈরি করে। তবে এনেস উনালের হেড দারুণনৈপুণ্যে ঝাঁপিয়ে প্রতিহত করেন টের স্টেগেন।

৭৬তম মিনিটে মেসির কর্নারে হেড করতে গিয়ে প্রতিপক্ষের সঙ্গে ধাক্কাধাক্কিতে পড়েযান পিকে। তাকে ফাউল করা হয়েছে দাবি করে পেনাল্টির আবেদন করেন স্প্যানিশ এই ডিফেন্ডার;তবে রেফারির সাড়া মেলেনি। অসন্তুষ্ট পিকেকে বেশ কিছুক্ষণ ধরে রেফারির সঙ্গে কথা বলতেদেখা যায়।

শেষ দিকে বার্সেলোনার রক্ষণে প্রচণ্ড চাপ বাড়ানো ভাইয়াদলিদ গোল পেতে পারতো। তবেসান্দ্রো রামিরেসের কাছের পোস্টে নেওয়া শট ঠেকিয়ে জয় নিশ্চিত করেন টের স্টেগেন। 

৩৬ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৯। এক ম্যাচ কম খেলা রিয়ালেরপয়েন্ট ৮০।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক