জামাল-জীবনদের জয়ী দেখতে চান সালাউদ্দিন

ফুটবলারদের সঙ্গে মত বিনিময়ে বসে বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচগুলো নিয়ে নিজের প্রত্যাশা জানিয়ে দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বর্তমান দলকে ‘সেরা’ আখ্যা দিয়ে বলেছেন কাঙ্ক্ষিত জয় এনে দিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 05:30 PM
Updated : 11 July 2020, 05:40 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত থাকা ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই পুনরায় শুরু হবে আগামী অক্টোবরে। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করবে বাংলাদেশ।

বাছাইয়ের বাকি তিন ম্যাচের প্রথমটিতে আগামী ১৩ অক্টোবর বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে খেলবে জেমি ডের দল। ১২ ও ১৭ নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাফুফে ভবনে শনিবার সিনিয়র-জুনিয়র মিলিয়ে প্রায় ২৫ জন ফুটবলারের সঙ্গে বসেন সালাউদ্দিন। সেখানেই ফিটনেস ধরে রাখার জন্য আবারও তাগিদ দিয়ে বাছাই নিয়ে নিজের চাওয়াটা জানান তিনি।

“তোমাদের সামনে বিশ্বকাপ  ও এশিয়ান কাপের বাছাই পর্ব আছে। গোটা দেশ তোমাদের দিকে তাকিয়ে। তোমাদের নিয়ে অনেক রকম কথাবার্তা হচ্ছে। বিশেষ করে জাতীয় দলের পারফরম্যান্স নিয়ে। আমিও বলেছি এটাই সেরা দল। রেজাল্টও আমি তাই জানি। কে কী বললো, সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে তোমরা।”

“৮ অক্টোবর বাছাই পর্ব খেলতে হবে। সেটা ডু অর ডাই ম্যাচ। কোচ কবে আসবে না আসবে, সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো তুমি যদি ফিজিক্যালি ফিট না থাকো, তাহলে খেলতে পারবে না। ফুটবলটা ৮০ ভাগ ফিজিক্যাল, ২০ ভাগ মনের খেলা। বল কিন্তু কেউ ৩ থেকে ৪ মিনিটের বেশি পায় না। আমার কথা হলো ফিটনেস ধরে রাখতে হবে…আমি চাই, তোমরা জিতে আসো।”

বাছাইয়ে আগের চার ম্যাচে তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে তলানিতে আছে বাংলাদেশ। গত বছর কলকাতার সল্ট লেকে স্বাগতিক ভারতের সঙ্গে ড্র করে একমাত্র পয়েন্ট পেয়েছিল ডের দল।