অ্যানফিল্ডে লিভারপুলের জয়রথ থামাল বার্নলি

থেমে গেল ঘরের মাঠে লিভারপুলের জয়রথ। লিগ চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে পয়েন্ট টেবিলের মাঝের সারির দল বার্নলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 04:02 PM
Updated : 11 July 2020, 05:36 PM

অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। দারুণ হেডে প্রথমার্ধে স্বাগতিকদের এগিয়ে নেন অ্যান্ড্রু রবার্টসন। দ্বিতীয়ার্ধে সমতা আনেন জে রদ্রিগেস।

এবারের লিগে ঘরের মাঠে প্রথম পয়েন্ট হারাল লিভারপুল। চলতি আসরে ১৭ ও গত মৌসুম মিলে লিগে নিজেদের মাঠে আগের ২৪ ম্যাচ জিতেছিল দলটি।

লিগে দ্বিতীয় দল হিসেবে এক মৌসুমে ১০০ পয়েন্ট অর্জনের পথও কঠিন হয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দলের জন্য। করোনাভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর ছয় ম্যাচের তিনটিতে জয় পাওয়া লিভারপুলের শেষ তিন ম্যাচে প্রতিপক্ষ আর্সেনাল, চেলসি ও নিউক্যাসল ইউনাইটেড।

২০১৭-১৮ মৌসুমে প্রথম দল হিসেবে ১০০ পয়েন্ট পাওয়ার কীর্তি গড়েছিল পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি। রেকর্ডটি স্পর্শ করতে বাকি তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট পেতে হবে লিভারপুলকে। ৩৫ ম্যাচে ৩০ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট ৯৩।

ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণ করে যাওয়া স্বাগতিকদের বারবার হতাশ করেছেন দুর্দান্ত খেলা বার্নলি গোলরক্ষক নিক পোপ। ভাগ্য ভালো হলে জয় নিয়েও ফিরতে পারত তারা। ম্যাচের শেষ দিকে ইয়োহান বার্গের শট ক্রসবারে লেগে ফেরায় তা আর হয়ে ওঠেনি।

লিভারপুল প্রথম ভালো সুযোগ পায় ১৮তম মিনিটে। তবে মোহামেদ সালাহর ভলি ঝাঁপিয়ে ঠেকান পোপ। বিরতির আগে সাদিও মানের আরেকটি প্রচেষ্টা রুখে দেন ইংলিশ এই গোলরক্ষক।

এর মাঝে ৩৪তম মিনিটে মেলে জালের দেখা। ফাবিনিয়োর ক্রসে দারুণ হেডে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রবার্টসন।

বিরতির পরও আক্রমণ অব্যাহত রাখে লিভারপুল। ৪৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; তবে ফিরমিনোর শট পোস্টে লাগে।

৬৯তম মিনিটে সমতায় ফেরে বার্নলি। জেমসের হেডে বাড়ানো বল জোরালো ভলিতে জালে পাঠান রদ্রিগেজ।

৮৭তম মিনিটে লিভারপুলকে কাঁপিয়ে দেওয়া বার্গের সেই শট। বল ক্রসবারে লেগে ফিরলে বেঁচে যায় তারা। জিততে না পারলেও ঘরের মাঠে ঠিকই অপরাজিত থাকার দৌড় অব্যাহত রইলো দলটির। অ্যানফিল্ডে এই নিয়ে লিগে টানা ৫৮ ম্যাচ অপরাজিত থাকলো তারা।