কোর্তোয়াকে প্রশংসায় ভাসালেন জিদান

ম্যাচ জুড়ে দুর্দান্ত সব সেভ করে আলাভেসের জন্য যেন দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন থিবো কোর্তোয়া। প্রতি-আক্রমণে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া দলটির বিপক্ষে দারুণ পারফরম্যান্স করা বেলজিয়ান গোলরক্ষকের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 10:59 AM
Updated : 11 July 2020, 10:59 AM

আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে শুক্রবার রাতে ২-০ গোলে আলাভেসকে হারায় রিয়াল। এতে লা লিগা শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেছে জিদানের দল।

ম্যাচের ২৬তম মিনিটে অলিভার বার্কের জোরালো নিচু শট ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া। ৬৩তম মিনিটে তার নৈপুণ্যে আবারও রক্ষা পায় রিয়াল; ঠেকিয়ে দেন এদগার মেন্দেসের জোরালো শট। করেন আরও কয়েকটি ভালো সেভ।

এ নিয়ে টানা পাঁচ ম্যাচে রিয়ালের জাল অক্ষত রাখেন কোর্তোয়া। দলটি জিতেছে টানা আট ম্যাচ। এগিয়ে চলেছে শিরোপার পথে। মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে জিদান জানান, রিয়ালের এই সাফল্যের পেছনে আছে কোর্তোয়ার বড় অবদান।

“জয় আমাদেরই প্রাপ্য। গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট পেলাম। আমাদের এখনও তিনটি ম্যাচ বাকি আছে। এখন বিশ্রাম নেব এবং পরের ম্যাচের জন্য প্রস্তুত হব।”

“এখন আমরা বেশি গোল হজম করছি না। এতে কোর্তোয়ার দারুণ অবদান রয়েছে। জাল অক্ষত রাখতে বড় ভূমিকা পালন করছে সে।”

আলাভেসকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান আরও মজবুত করেছে মাদ্রিদের ক্লাবটি। ৩৫ ম্যাচে ২৪ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮০। সমান ম্যাচে ২৩ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৭৬।