ইউভেন্তুস নয়, গুয়ার্দিওলার ভাবনায় রিয়াল ম্যাচ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ইউভেন্তুকে পেতে পারে ম্যানচেস্টার সিটি। তবে সেসব নিয়ে ভাবছেন না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা। তার সব ভাবনা আপাতত রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলোর ফিরতি লেগ নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 09:33 AM
Updated : 11 July 2020, 09:35 AM

আগামী ৭ অগাস্ট ফিরতি লেগে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালের মুখোমুখি হবে সিটি। প্রথম পর্বের ম্যাচে সান্তিয়াগো বের্নাবেউ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

প্রথম লেগে অলিম্পিক লিওঁর মাঠে ১-০ গোলে হেরেছিল ইউভেন্তুস। ফিরতি লেগে নিজেদের মাঠে গোল ব্যবধান পুষিয়ে জিততে পারলেই কেবল লিসবনের কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেবে সেরি আর শিরোপাধারীরা।

সিটি ও ইউভেন্তুস শেষ ষোলো পেরুতে পারলেই দেখা হবে কোয়ার্টার-ফাইনালে। গুয়ার্দিওলা তাই পরের ধাপ নিয়ে ভাবছেন না মোটেও। শনিবার প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মুখোমুখি হবে সিটি। আগের দিন সংবাদ সম্মেলনে রিয়ালকে ‘চ্যাম্পিয়ন্স লিগের রাজা’ আখ্যা দিয়ে সতর্ক থাকার কথা জানান সিটি কোচ।

“ফুটবলে আমার চেয়ে রিয়ালকে কেউ বেশি জানে না। তারা চ্যাম্পিয়ন্স লিগে আধিপত্যকারী দল এবং তাদের ওপর আমাদের মনোযোগ দিতে হবে।”

“আমরা রিয়াল ম্যাচ নিয়ে ভাবছি। এই প্রতিযোগিতার রাজাদের মুখোমুখি হওয়ার আগে আমরা যদি পরের ধাপ নিয়ে ভাবি, তাহলে তারা আমাদেরকে ছিটকে দিবে।”

দলের তারকা ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোকে রিয়াল ম্যাচে না পাওয়ার বিষয়টিও নিশ্চিত করেছেন গুয়ার্দিওলা। গত মাসে বার্সেলোনায় গিয়ে হাঁটুর অস্ত্রোপচার করান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সিটির রেকর্ড গোলদাতা আগুয়েরো গত মাসে বার্নলির বিপক্ষে ৫-০ ব্যবধানে জেতা ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন।