‘ঐতিহাসিক রাত’ স্মরণীয় করে রাখার প্রত্যয় আতালান্তার

আতালান্তার জন্য চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর যেন এক স্বপ্ন যাত্রা। প্রথমবারের মতো ইউরোপ সেরার মঞ্চে খেলতে এসে নজর কেড়েছে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে। পিএসজির বিপক্ষেও ধরে রাখতে চায় এর ধারাবাহিকতা। ইতালিয়ান দলটির প্রধান এন্তোনিও পেরকাসি জানালেন, ফরাসি চ্যাম্পিয়নদের হারিয়ে ঐতিহাসিক রাত স্মরণীয় করে রাখার প্রত্যয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2020, 05:47 PM
Updated : 10 July 2020, 05:47 PM

অগাস্টে চতুর্থ কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে পিএসজি ও আতালান্তা। শুক্রবার ড্রয়ের পর পেরকাসি জানান, ম্যাচটির জন্য কত আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তারা।

“ইউরোপের শীর্ষ আট দলের মধ্যে থাকা আতালান্তার জন্য স্বপ্ন। এটা বার্গামো শহরের জন্য ঐতিহাসিক কিছু।”

“পিএসজি খুবই শক্তিশালী দল। আমাদের ইতিহাসের স্মরণীয় একটি রাত হতে যাচ্ছে এটি। আমরা সংকল্পবদ্ধ হয়ে খেলব এবং চেষ্টা করব সুযোগ কাজে লাগাতে।”

চ্যাম্পিয়ন্স লিগে শেষ পাঁচ ম্যাচে অপরাজিত আতালান্তা। দলটির বিপক্ষে নামার আগে বাড়তি মনোযোগ দিচ্ছে পিএসজি। ফরাসি ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানান, আঙ্গিক পাল্টে যাওয়ায় দুয়ার খুলে গেছে সবার জন্য।

“আতালান্তা শেষ ১১ ম্যাচে হারেনি।…  ভিন্ন একটি সংস্করণে হবে লিগটি; তাই সব ক্লাবেরই সুযোগ আছে জেতার।”

করোনাভাইরাসের প্রকোপে স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে পর্তুগালের লিসবনে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের সিদ্ধান্ত গত জুনে জানায় উয়েফা। নতুন আঙ্গিকের এই প্রতিযোগিতায় কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের লড়াই হবে এক লেগে।