শিরোপা লড়াই শেষ দিনে নিতে চান বার্সা কোচ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এখনও শেষ ষোলোর খেলা বাকি। এরই মাঝে কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষের নাম পেয়েছে বার্সেলোনা। তবে এসব নিয়ে ভাবছেন না দলটির কোচ কিকে সেতিয়েন। তার ভাবনাজুড়ে এখন কেবলই লা লিগা। শিরোপা লড়াই শেষ দিনে নিয়ে যেতে চান স্প্যানিশ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2020, 03:42 PM
Updated : 10 July 2020, 06:46 PM

লিগে শনিবার বার্সেলোনার প্রতিপক্ষ রিয়াল ভাইয়াদলিদ। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

৩৫ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৭৭ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। শুক্রবার নিজেদের মাঠে আলাভেসকে হারিয়ে ব্যবধান বাড়ানোর সুযোগ রয়েছে জিনেদিন জিদানের দলের সামনে।

রিয়াল পয়েন্ট না হারালে শেষ রাউন্ড পর্যন্ত যাবে না শিরোপা লড়াই। তাদের পয়েন্ট হারানোর অপেক্ষায় আছেন বার্সেলোনা কোচ। শুক্রবার সংবাদ সম্মেলনে নিজেদের কাজটুকু ঠিক মতো করে শেষ দিন পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় জানান তিনি।

“শিরোপা জয়ের সম্ভাবনা টিকিয়ে রেখে শেষ রাউন্ডে যাওয়া সম্ভব। আশা করি, এটা আমরা করতে পারব। ফুটবলে অনেক কিছু ঘটতে পারে এবং ব্যাখ্যাতীত অনেক কিছুই আমরা ফেলে আসা বছরগুলোতে দেখেছি।”

“রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে কী করতে পারি সেদিকেই আমাদের মনোযোগ দেওয়া দরকার। অনেক দিক দিয়ে আমরা ভালো খেলছি; তবে আমাদের আরও উন্নতি করে এগিয়ে যাওয়া দরকার।”

চোট কাটিয়ে দলে ফিরেছেন জুনিয়র ফিরপো। চোটের কারণে ছিটকে গেছেন আর্থার। এই ম্যাচে নিষিদ্ধ সবশেষ এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া ম্যাচে লাল কার্ড দেখা আনসু ফাতি।

সেতিয়েনের প্রেস কনফারেন্সের ঠিক আগেই হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ড্র। যেখানে শেষ ষোলোয় নাপোলি বাধা পেরুতে পারলে পরের ধাপে প্রতিপক্ষ হিসেবে বায়ার্ন মিউনিখ কিংবা চেলসিকে পেতে পারে বার্সেলোনা। এই পর্বও পেরুতে পারলে শেষ চারে সামনে পড়বে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ইউভেন্তুস কিংবা অলিম্পিক লিঁও। আপাতত ইউরোপ সেরার প্রতিযোগিতা নিয়ে ভাবতে চান না সেতিয়েন। 

“ড্র নিয়ে আমি তেমন ভাবছিলাম না; যেহেতু আমাদের দরকার সামনের নাপোলি ম্যাচে মনোযোগ দেওয়া…বাকি ড্রগুলোও জেনে রাখা ভালো; তবে আপাতত আমাদের শনিবারের ম্যাচে মনোযোগ ধরে রাখা দরকার। এরপর নাপোলি ম্যাচ হবে গুরুত্বপূর্ণ।”