ভিএআরে গলদ দেখছেন লা লিগা সভাপতিও

লা লিগায় ভিএআর ব্যবহার ও এর সিদ্ধান্ত নিয়ে শুরু হওয়া বিতর্ক নতুন মাত্রা পেল হাভিয়ের তেবাসের কথায়। ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি প্রযুক্তিতে কিছু গলদ আছে বলে মন্তব্য করেছেন লা লিগা সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2020, 11:22 AM
Updated : 7 July 2020, 11:22 AM

ভিএআর নিয়ে বিতর্ক আগেও ছিল। করোনাভাইরাস বিরতি শেষে লা লিগা ফেরার পর থেকে তা আরও বেড়েছে। রেফারিদের অনেক সিদ্ধান্ত পড়েছে প্রশ্নের মুখে। গত কয়েক রাউন্ডে বেশ কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত রিয়াল মাদ্রিদের পক্ষে যাওয়ায় হয়েছে তুমুল সমালোচনা।
 
সরাসরি অভিযোগ এসেছে শিরোপা লড়াইয়ে তাদের প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কয়েকজন খেলোয়াড়ের কাছ থেকে। দলটির কোচ কিকে সেতিয়েন ও ক্লাবটির প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউও সম্প্রতি ইঙ্গিতে বুঝিয়েছেন ভিএআর থেকে রিয়াল মাদ্রিদের সুবিধা পাওয়ার কথা।
 
ইউরোপের আরও অনেক ক্লাব প্রশ্ন তুলেছে এই প্রযুক্তির ব্যবহার নিয়ে। চলমান এই বিতর্কের মাঝে সোমবার স্প্যানিশ পত্রিকা এএসকে দেওয়া সাক্ষাৎকারে এ নিয়ে অসন্তুষ্টির কথা জানান লা লিগা প্রধান তেবাস।
 
“ভিএআরকে আমি দশের মধ্যে সাত দেব। এর প্রযুক্তিগত ত্রুটি রয়েছে। এর উন্নতি করতে হবে। আমরা বিতর্কের ব্যাপারে অমনোযোগী হতে পারি না। আমরা অনেক সমস্যা দেখতে পারছি, যা খেলায় খুব প্রভাব ফেলছে।”