শেষ পর্যন্ত লড়বে বার্সেলোনা: পিকে

লা লিগার শিরোপা দৌড়ে অনেকটা পিছিয়ে পড়লেও হাল ছাড়তে রাজি নয় বার্সেলোনা। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়েছেন দলটির তারকা ডিফেন্ডার জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2020, 11:41 AM
Updated : 6 July 2020, 11:41 AM

ভিয়ারিয়ালের বিপক্ষে রোববার ৪-১ ব্যবধানের দুর্দান্ত জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে কমিয়ে এনেছে বার্সেলোনা। ৩৪ ম্যাচে গত দুইবারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭৩। ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।

দুই দলেরই আর চারটি করে ম্যাচ বাকি।

শিরোপা ধরে রাখতে বার্সেলোনার বাকি ম্যাচগুলো শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে রিয়ালের ছন্দপতনেরও।

ভিয়ারিয়াল ম্যাচ শেষে অন্তত নিজেদের কাজটা ঠিকঠাক করার প্রত্যয়ের কথা জানালেন পিকে।

“আমরা পেছনে থাকতে পছন্দ করি না। পরিস্থিতি পাল্টাতে আমরা লড়াই করব। এই ক্লাবের মূল মন্ত্রই হলো শেষ পর্যন্ত লড়াই করে যাওয়া।”

অনাকাঙ্ক্ষিত বিরতির পর পুনরায় শুরু হওয়া লিগে এই ম্যাচেই প্রথম দেখা মেলে বার্সেলোনার চেনা রূপ; পাসিং ফুটবলের পসরা সাজিয়ে রক্ষণ ভাঙা, একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত রাখা। হঠাৎ কীভাবে হলো এই পরিবর্তন? জানালেন পিকে।

“নানা কারণ রয়েছ। এর মধ্যে খেলার ধরনটা অন্যতম। এই পদ্ধতিতে আক্রমণের তিনজন আরও মাঝামাঝি এবং পেনাল্টি এরিয়া ও গোলের কাছাকাছি থাকে।”

“(অঁতোয়ান) গ্রিজমান একটি গোল করেছে। গুরুত্বপূর্ণ একটা ব্যাপার, যা তাকে আত্মবিশ্বাসী করে তুলবে।”

প্রতিপক্ষ যে এই ম্যাচের ভিডিও নিয়ে বার্সেলোনাকে আটকানোর ছক কষবে এতে কোনো সন্দেহ নেই পিকের। অনেক দিন ধরে একই নিয়মে খেলে আসার পর কোচ সেতিয়েন নতুন কিছু করার চেষ্টা করছেন বলেও জানান এই স্প্যানিশ ডিফেন্ডার।

নিজেদের পরের ম্যাচে আগামী বুধবার ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে খেলবে বার্সেলোনা।