‘রিয়ালের শীর্ষে থাকায় রেফারির সহায়তা নেই’

রিয়াল মাদ্রিদ রেফারিদের কাছ থেকে সুবিধা পাচ্ছে-এমন অভিযোগ বার্সেলোনার খেলোয়াড় থেকে শুরু করে ক্লাবটির শীর্ষ কর্তাদেরও। তবে সেসব একদমই পাত্তা দিচ্ছেন না রিয়াল অধিনায়ক সের্হিও রামোস। যারা এসব বলছে, তাদের নিজেদের ভুলগুলো শুধরানোর পরামর্শ দিয়েছেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2020, 11:29 AM
Updated : 6 July 2020, 11:29 AM

লা লিগায় রোববার আথলেতিক বিলবাওয়ের মাঠে রামোসের একমাত্র পেনাল্টি গোলে জিতে শীর্ষস্থান আরও সুসংহত করে রিয়াল। ডি-বক্সে মার্সেলো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে যায় রিয়াল। অবশ্য দিনের পরের ম্যাচে ভিয়ারিয়ালকে হারিয়ে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে এনেছে শিরোপাধারীরা।

ম্যাচের পর বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ রিয়ালকে ইঙ্গিত করে অভিযোগ করেন, ভিএআর শুধু নির্দিষ্ট একটি দলকে সাহায্য করে যাচ্ছে। কিছুদিন আগে দলটির ডিফেন্ডার জেরার্দ পিকে বলেছিলেন, রেফারির সিদ্ধান্ত রিয়ালের পক্ষে যায়।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেই বারবার আসে এসব প্রশ্ন। এ নিয়ে বিলবাও ম্যাচের পর বিরক্তি প্রকাশ করেন রিয়াল কোচ জিনেদিন জিদান। এবার ক্ষোভ ঝাড়লেন রামোস। রোববার মুভিস্টারকে রামোস জানান, রিয়ালের শীর্ষে থাকায় রেফারিদের কোনো হাত নেই।

“রেফারিদের সাহায্য নিয়ে আমরা লিগ জিততে বা হারাতে যাচ্ছি না। যারা ভুল করেছে এবং লক্ষ্য অর্জন করতে পারেনি, এর জন্য তাদের নিজেদের নিয়ে ভাবা উচিত। রিয়াল মাদ্রিদ যে শীর্ষে আছে, তা রেফারির জন্য নয়।”

অনাকাঙ্ক্ষিত বিরতির পর লিগ পুনরায় শুরু হওয়ার পর টানা সাত জয়ে ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ৭৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। নিজেদের বাকি চার ম্যাচের তিনটি জিতলেই দুই মৌসুম পর শিরোপা ঘরে তুলবে মাদ্রিদের দলটি।

নিজেদের পরের ম্যাচে আগামী শুক্রবার বাংলাদেশ সময় রাত ২টায় আলাভেসের মুখোমুখি হবে জিদানের দল। হলুদ কার্ডের খাঁড়ায় এই ম্যাচে অবশ্য খেলতে পারবেন না রামোস ও দানি কারভাহাল।