বার্সেলোনাকে আরও চাপে রাখার তৃপ্তি রামোসের

লা লিগায় শেষ দিকে পাওয়া সাফল্যগুলো রিয়াল মাদ্রিদের জন্য স্রেফ জয় নয়। আরও বেশি কিছু। দলটির অধিনায়ক সের্হিও রামোসের কথাতেও তা পরিষ্কার। আথলেতিক বিলবাওয়ের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট নিয়ে ফেরার পর যেমন এই ডিফেন্ডারের মনে খেলা করছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে আরও চাপে রাখার আনন্দ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2020, 10:55 AM
Updated : 6 July 2020, 10:55 AM

লা লিগায় গত রোববার রামোসের পেনাল্টি গোলে বিলবাওয়ের মাঠ থেকে ১-০ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে ফিরে রিয়াল। এই জয়ে লিগের শিরোপাধারী বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধানে ৭-এ তুলে নেয় জিনেদিন জিদানের দল।

দিনের শেষ ম্যাচে অবশ্য ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে ব্যবধান ফের ৪ পয়েন্টে নামিয়ে আনে বার্সেলোনা। লিগে দুই দলের হাতে আছে মাত্র ৪টি করে ম্যাচ। রিয়ালের চেয়ে তাই বার্সেলোনার ওপর চাপটা ঢের বেশি।

বিলবাওয়ের বিপক্ষে জয়ের পর তাই তৃপ্তি নিয়ে রামোস জানালেন বার্সেলোনাকে চাপে রাখার কথা।

“এটা অনেক বড় একটি জয়। আমরা জানতাম, আমাদের হাতে যে কয়টি ম্যাচ আছে, তার মধ্যে অন্যতম বড় একটি ম্যাচ আজ খেলতে হবে (বিলবাওয়ের বিপক্ষে)।”

“বিলবাওয়ের মাঠে জয় পাওয়া সবসময়ই কঠিন, তেমনটাই দেখলাম আমরা। আরও একটি ম্যাচে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট পেয়ে আমরা খুশি, যা বার্সেলোনাকে আরও চাপে ফেলেছে।

৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের মুকুট পুনরুদ্ধারের আশায় থাকা রিয়াল। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।