সাউথ্যাম্পটনের মাঠে হারল সিটি

বল নিয়ন্ত্রণে রেখে, আক্রমণে আধিপত্য করেও পারল না ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে হজম করা গোলটি শেষ পর্যন্ত শোধ করতে পারেনি পেপ গুয়ার্দিওলার দল। সাউথ্যাম্পটনের মাঠ থেকে ফিরেছে হার নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 07:59 PM
Updated : 5 July 2020, 08:57 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার ১-০ গোলে হারে সিটি। লিগের প্রথম পর্বে ইতিহাদ স্টেডিয়ামে দলটির বিপক্ষে ২-১ গোলে জিতেছিল গত দুইবারের চ্যাম্পিয়নরা।

লিগের মুকুট হারানো সিটির চলতি আসরে এটি নবম হার। ৩৩ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

লিগ শিরোপা জেতা লিভারপুলকে আগের ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে আসা সিটির আক্রমণে শুরু থেকে ছিল না চেনা ধার। উল্টো ষোড়শ মিনিটে গোল খেয়ে বসে দলটি।

মাঝমাঠের একটু ওপরে ওলেকসান্দার জিনচেনকো বল হারানোর পর তা পেয়ে যান চে অ্যাডামস। সাউথ্যাম্পটনের এই ফরোয়ার্ডের শট পোস্ট ছেড়ে অনেকটা বেরিয়ে আসা গোলরক্ষক এদেরসনের মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেয়।

পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়ানো সিটির প্রথমার্ধে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় ৩০তম মিনিটে। ফের্নান্দিনিয়োর শট পোস্টে লেগে ফিরে। এরপর সতীর্থের ক্রসে দাভিদ সিলভার হেড গোলরক্ষক ফেরানোর পর পেয়ে যান রাহিম স্টার্লিং। এই ইংলিশ ফরোয়ার্ডের শট বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়াদ মাহরেজের কর্নারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের হেড পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে সিটির হতাশা বাড়ে। ৫০তম মিনিটে আবারও ব্যর্থ সিটি। আইমেরিক লাপোর্তের শট এক ডিফেন্ডার ফেরানোর পর জেসুসের হেড আটকে দেন গোলরক্ষক ম্যাকার্থি।

৭৫তম মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের শট শেষ মুহূর্তে পা দিয়ে ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি এদেরসন। এর একটু আগে বদলি নামা মিডফিল্ডার কেভিন ডে-ব্রুইনের শট ক্রসবারের ওপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের একটু ওপর থেকে ডে-ব্রুইনের ফ্রি-কিক রক্ষণ দেয়ালে লেগে ফিরলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে সিটি।

রোববার অন্য ম্যাচে নিজেদের মাঠ অ্যানফিল্ডে অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের দলের ৩৩ ম্যাচে পয়েন্ট ৮৯।

সমান ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে সাউথ্যাম্পটন।