জয়ে ফিরল চেলসি

হারের ধাক্কা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে চেলসি। অবনমন অঞ্চলের একটু ওপরে থাকা ওয়াটফোর্ডকে হারিয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে ফিরেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 08:58 PM
Updated : 4 July 2020, 09:15 PM

নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার ৩-০ গোলে জিতেছে চেলসি। অলিভিয়ে জিরুদ দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান। অন্য গোলটি রস বার্কলের। প্রথম দেখায় গত নভেম্বরে ওয়াটফোর্ডের মাঠে ২-১ গোলে জিতেছিল চেলসি।

পুনরায় শুরু হওয়া লিগে টানা দুই জয়ের পর আগের ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ৩-২ গোলে হেরেছিল ল্যাম্পার্ডের দল।

ম্যাচের শুরু থেকে বল দখলে অনেক এগিয়ে থাকা স্বাগতিকরা প্রথম ভালো সুযোগ পায় ১৯তম মিনিটে। ক্রিস্টিয়ান পুলিসিকের বাড়ানো বল ডি-বক্সের ভেতরে পেয়ে শট নেন জিরুদ। তবে বাঁ দিকে পা বাড়িয়ে তা ফিরিয়ে দেন ওয়াটফোর্ড গোলরক্ষক বেন ফস্টার।

২৮তম মিনিটে সেই জিরুদই এগিয়ে নেন চেলসিকে। বার্কলের পাস ডি-বক্সের ভেতরে পেয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষকের।

৪৩তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান। ডি-বক্সের ভেতর পুলিসিক ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল চেলসি।

লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে পেনাল্টি থেকে গোল পেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান।

বিরতির পর ৬৭তম মিনিটে অল্পের জন্য ম্যাচে নিজের দ্বিতীয় গোল পাননি উইলিয়ান। ডি-বক্সের বাইরে থেকে তার জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ফস্টার।

৮১তম মিনিটে ভালো একটি সুযোগ পায় সফরকারীরা। ডি-বক্সের ভেতর থেকে ড্যানি ওয়েলবেকের শট ফিরিয়ে চেলসির ত্রাতা গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

যোগ করা সময়ে স্কোরলাইন ৩-০ করেন বার্কলে। ডি-বক্সের ভেতর বাঁ দিক থেকে সিজার আসপিলিকুয়েতার বাড়ানো বলে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার।

এই জয়ে ৩৩ ম্যাচে ১৭ জয় ও ৬ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারানো লেস্টার সিটি সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। 

বোর্নমাউথকে ৫-২ গোলে হারিয়ে ৫৫ পয়েন্ট নিয়ে খনিকের জন্য চারে উঠলেও আবার পাঁচ নম্বরে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ২-০ গোলে হারিয়ে ৪৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে আর্সেনাল। ৫২ পয়েন্ট নিয়ে ছয়ে উলভারহ্যাম্পটন।

আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুলের পয়েন্ট ৩২ ম্যাচে ৮৬। ২০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।