উচ্ছ্বাসে ভাসছে না রিয়াল

দুই মৌসুম পর লা লিগা শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে এগিয়ে আছে ৪ পয়েন্টে। তবে উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না কোচ জিনেদিন জিদান। বললেন, শিরোপা এখনও অনেক দূরের পথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 04:14 PM
Updated : 4 July 2020, 04:15 PM

করোনাভাইরাস বিরতির পর লিগ শুরুর সময়ে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে ছিল রিয়াল। বিরতির পর হওয়া ছয় রাউন্ডে শিরোপাধারীদের ৬ পয়েন্ট হারানোর সুযোগ কাজে লাগিয়েছে জিদানের দল। এই পর্বের সবকটি ম্যাচ জিতে ৩৩ ম্যাচে ২২ জয় ও আট ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৭০। লিগের বাকি আর পাঁচ রাউন্ড।

পরের ম্যাচ জিতে ব্যবধান ৭ পয়েন্টে নেওয়ার হাতছানি রিয়ালের সামনে। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় আথলেতিক বিলবাওয়ের মাঠে খেলতে নামবে সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ জেতা মাদ্রিদের দলটি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জিদান আরেকবার মনে করিয়ে দিলেন, এখনও কাজ শেষ হয়ে যায়নি।

“খেলোয়াড়রা জানে এটি জটিল, কঠিন ও দীর্ঘ প্রতিযোগিতা। আগে যাদের এমন পরিস্থিতির অভিজ্ঞতা হয়েছে, তারা এবারও একইভাবে পুরোটা পথ পার করতে চাইবে।”

“এখনই আমাদের আনন্দে ভেসে যাওয়ার কিছু নেই, কারণ আমরা এখনও কিছুই জিতিনি। সবাই আরও ভালো করার এবং ম্যাচগুলো জেতার জন্য পরিশ্রম করছে।”

গেতাফের বিপক্ষে খেলতে না পারা বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারকে বিলবাও ম্যাচেও পাবে না রিয়াল। জিদান জানান, আজারের গুরুতর কোনো সমস্যা নেই। ঝুঁকি এড়াতেই তাকে দলের বাইরে রাখা হয়েছে।