ঘরের মাঠে ভারতকে হারানোর লক্ষ্য বাংলাদেশের

কলকাতার সল্ট লেকের সেই ড্র এখনও পোড়ায় বাংলাদেশকে। শেষ দিকে গোল খেয়ে হাতছাড়া হয়েছিল জয়। শুরুতে বাংলাদেশকে এগিয়ে নেওয়া সাদউদ্দিন জানালেন বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি পর্বে ভারতকে হারানোর প্রত্যয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 02:04 PM
Updated : 4 July 2020, 03:24 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চে স্থগিত হয়ে যাওয়া ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পুনরায় শুরু হবে আগামী অক্টোবরে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন শুরু করবে বাংলাদেশ।

৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে বাংলাদেশ। বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপ দল শুরু করেছিল আফগানিস্তানের বিপক্ষেই ১-০ গোলে হেরে।

১৩ অক্টোবর বিশ্বকাপের আয়োজক কাতারের মাঠে খেলতে যাবে জেমি ডের দল। ১৭ নভেম্বর ফিরতি পর্বের ম্যাচে নিজেদের মাঠে মুখোমুখি হবে ভারতের; এই দলটির বিপক্ষে ১-১ ড্রয়ে এখন পর্যন্ত একমাত্র পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। বাফুফের শনিবার পাঠানো বার্তার মাধ্যমে নিজেদের মাঠে ভারতকে হারানোর আশাবাদ জানান সাদউদ্দিন।

“আমাদের বর্তমান যে দল আছে, যদি আমরা নিজেদের আশানুরূপ পারফরম্যান্স (করতে পারি) ও ফর্ম ধরে রাখতে পারি, ভারতের বিপক্ষে আমি জয়ের সম্ভাবনা দেখি। ম্যাচটি অবশ্যই প্রতিদ্বন্দিতাপূর্ণ হবে এবং নিজের মাঠে খেলা হওয়ায় আমরা একটু বাড়তি সুবিধা তো অবশ্যই পাবো।”

“নিজেদের মাঠে খেলা বরাবরই গুরুত্বপূর্ণ। তাছাড়া ভারতের বিপক্ষে খেলাটা নিঃসন্দেহে কিছুটা বাড়তি উত্তেজনা বহন করে। আমরা অবশ্যই শতভাগ প্রস্তুতি নিয়ে মাঠে জয়ের জন্যই নামব। ব্যক্তিগতভাবে অবশ্যই গত ম্যাচের মতো স্কোর করে দলকে এগিয়ে দিতে চাই এবং ম্যাচের সম্পূর্ণ তিন পয়েন্ট অর্জনই আমাদের লক্ষ্য।”

চার ম্যাচে তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের পাঁচ দলের মধ্যে তলানিতে আছে বাংলাদেশ। ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। ওমান (১২ পয়েন্ট), আফগানিস্তান (৪) ও ভারত (৩) যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে আছে।