গ্রিজমানের বাবা ও ভাইয়ের তোপের মুখে বার্সা কোচ

যথেষ্ট সময় খেলার সুযোগ মিলছে না অঁতোয়ান গ্রিজমানের। গত কয়েক ম্যাচে অধিকাংশ সময় বেঞ্চে কাটানো ফরাসি এই ফরোয়ার্ড আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সুযোগ পান যোগ করা সময়ে। ব্যাপারটা ভালোভাবে নেননি তার বাবা ও ভাই। বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনের কড়া সমালোচনা করেছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2020, 10:47 AM
Updated : 2 July 2020, 10:47 AM

গত গ্রীষ্মকালীন দলবদলে ১২ কোটি ইউরো ট্রান্সফার ফিতে আতলেতিকো ছেড়ে বার্সেলোনায় যোগ দেওয়া গ্রিজমান শেষ চার ম্যাচের তিনটিতেই ছিলেন শুরুর একাদশের বাইরে। ওই ম্যাচগুলোয় শেষ দিকে কিছু সময়ের জন্য সুযোগ পান বদলি হিসেবে। আর গত মঙ্গলবার সাবেক দলের বিপক্ষে তাকে মাঠে নামানো হয় ম্যাচের ৯০তম মিনিটে।

কাম্প নউয়ে ম্যাচটি ২-২ ড্র হওয়ার পর ফরাসি স্ট্রাইকারের ভাই থিও টুইটারে লেখেন, “খুব কান্না পাচ্ছে, সিরিয়াসলি…দুই মিনিট…।”

এ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল সেতিয়েনকেও। নিজের সিদ্ধান্তের পক্ষে যুক্তিও তুলে ধরেন তিনি। এজন্য গ্রিজমানের কাছে তার ক্ষমা চাওয়ার প্রয়োজন নেই বলেও মনে করেন কোচ।

সেতিয়েনকে লক্ষ্য করে গ্রিজমানের বাবা অ্যালঁ ইনস্টাগ্রামে লিখেছেন-“ক্ষমা চাইতে হলে প্রথমে আপনার যেটা দরকার তা হলো গাড়ির চাবি, যা আপনার নেই, কারণ আপনি একজন যাত্রী মাত্র।”

কিছুক্ষণ পরেই অবশ্য থিও ও অ্যালঁ দুজনেই তাদের পোস্ট মুছে ফেলেন।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে গ্রিজমানকে না খেলানোয় অবাক আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে। ম্যাচ শেষে প্রতিপক্ষ দলের এই সিদ্ধান্তের বিষয়ে প্রশ্ন করা হলে এই আর্জেন্টাইন বলেন, “আমি বাকরুদ্ধ।”

কাতালান দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলে ৪৩ ম্যাচে ১৪ গোল করেছেন গ্রিজমান। করোনাভাইরাসের কারণে অনাকাঙ্ক্ষিত বিরতির পর নতুন রূপে শুরু হওয়া লিগে এখনও স্বরূপে দেখা যায়নি ২৮ বছর বয়সী এই তারকাকে।

সময়টা ভালো যাচ্ছে না তার দলেরও। শেষ চার ম্যাচের তিনটিতে ড্র করেছে তারা। ফলে গত জানুয়ারিতে এরনেস্তো ভালভেরদে বরখাস্ত হওয়ার পর নিয়োগ পাওয়া সেতিয়েনও রয়েছেন প্রবল চাপের মুখে।

আগামী রোববার ভিয়ারিয়াল ম্যাচকে সামনে রেখে অনুশীলনে দলের সঙ্গে ছিলেন গ্রিজমান।