এখনও আমরা কিছুই জিতিনি: জিদান

শেষ চার ম্যাচের তিনটিতেই বার্সেলোনা পয়েন্ট হারানোয় কাজ কিছুটা সহজ হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। তবে লা লিগা শিরোপা জেতার আগ পর্যন্ত স্বস্তি পাচ্ছেন না জিনেদিন জিদান। স্পেনের সফলতম দলটির কোচ মনে করিয়ে দিয়েছেন, এখনও কোনো শিরোপা জেতেননি তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 04:06 PM
Updated : 1 July 2020, 04:06 PM

করোনাভাইরাসের বিরতি কাটিয়ে লিগ শুরুর সময়ে বার্সেলোনার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে ছিল রিয়াল। শেষ চার ম্যাচে শিরোপাধারীরা ৬ পয়েন্ট হারানোর সুযোগ কাজে লাগিয়েছে জিদানের দল। ১ ম্যাচ হাতে রেখে এগিয়ে আছে ১ পয়েন্টে। পরের ম্যাচ জিতে ব্যবধান ৪ পয়েন্টে নেওয়ার হাতছানি তাদের সামনে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ২টায় গেতাফের মুখোমুখি হবে রিয়াল।

বার্সেলোনা কী করল না-করল, এ নিয়ে ভাবছেন না জিদান। জয়ের ধারা ধরে রাখতে চান লা লিগার শেষ পর্যন্ত।

“বাস্তবতা হলো আমাদের এখনও ১৮ পয়েন্টের জন্য লড়াই বাকি এবং চ্যাম্পিয়ন না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না। এর আগে খেলোয়াড় হিসেবে আমি এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছি এবং আমি জানি, এখনও আমরা কিছুই জিতিনি। খেলোয়াড়রা ও আমি এটা ভুলে যাচ্ছি না।”

গেতাফের বিপক্ষে পুরো শক্তির দল পাচ্ছে রিয়াল। তবে কিছুটা ভাবনা আছে এদেন আজারকে নিয়ে। চোট কাটিয়ে ফেরা বেলজিয়ান ফরোয়ার্ড বার বার ফাউলের শিকার হচ্ছেন। জিদানের আশা, আজারকে ‘লক্ষ্যবস্তু’ বানাবে না প্রতিপক্ষ।

“আমাদের মতো প্রতিপক্ষও জানে সে কত ভালো ফুটবলার। আশা করি, তারা আজারের ক্ষতির চেষ্টা করবে না। এদেন সংগ্রাম করছে কারণ অনেক দিন সে মাঠের বাইরে ছিল। তাকে নিয়ে আমাদের ধৈর্য ধরতে হবে। সময় মতো সে সেরা ফর্মে ফিরবে।”