সাবিনা-কৃষ্ণাদের জন্য ‘মেইক ইট কাউন্ট’ কর্মসূচি বাফুফের

করোনাভাইরাসের থাবায় লিগ স্থগিত হয়ে যাওয়ায় সাবিনা-কৃষ্ণারা অনেক আগেই ফিরে গেছেন বাড়িতে। এতদিন অনলাইনের মাধ্যমে তাদের ফিটনেস ধরে রাখার নির্দেশনা নিয়মিত দিচ্ছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) উদ্যোগ নিতে যাচ্ছে এই দুঃসময়ে নারী ফুটবলারদের ফিটনেস ও অনান্য বিষয় দেখভালের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 12:42 PM
Updated : 30 June 2020, 12:42 PM

বাফুফে মঙ্গলবার এক বার্তায় মেয়েদের জন্য ‘মেইক ইট কাউন্ট’ কর্মসূচি নেওয়া হবে বলে জানায়। এই কর্মসূচির আওতায় বিভিন্ন জেলায় নিজের বাড়িতে থাকা ফুটবলারদের টেকনিক্যাল ও ফিটনেস ধরে রাখার জন্য তাদের ঘুম, পুষ্টিকর খাবার, অনুশীলন-এসব বিষয় তদারকি করা হবে।

প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন এবং মাহবুবুর রহমান লিটু, সুইনু প্রু মারমা ও মাহমুদা আক্তারের তত্ত্বাবধানে মেয়েরা নির্দিষ্ট বয়সের ক্যাটাগরিতে আলাদাভাবে এ কর্মসূচিতে অংশ নেবে বলে জানিয়েছে বাফুফে।

বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এই উদ্যোগের মাধ্যমে প্রত্যাশিত ফল পেতে আশাবাদী।

“এই অনাকাঙ্ক্ষিত সময়ে আমাদের মেয়ে খেলোয়াড়দের অবশ্যই বাড়িতে নিজেদের ফিটনেস ও স্বাস্থ্য ধরে রাখার ব্যাপারে সক্রিয় হতে হবে। আশা করছি, আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মেয়েরা তাদের উন্নতি অব্যাহত রাখবে আর আমরাও প্রতিনিয়ত তাদের সহায়তা করতে পারব।”

ছয় বছর বিরতির পর গত ফেব্রুয়ারিতে মাঠে গড়ায় মেয়েদের লিগ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চে ছেলেদের মতো মেয়েদের লিগও স্থগিত করে দিয়েছিল বাফুফে।

চলতি মৌসুমের ছেলেদের লিগ ও স্বাধীনতা কাপ এরই মধ্যে বাতিল হয়ে গেছে। তবে মেয়েদের লিগের ব্যাপারে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।