বড় তারকা দলে টানার 'পরিকল্পনা নেই' লিভারপুলের

আগামী দলবদলে বড় অঙ্কের অর্থ ব্যয়ের ভাবনা নেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের। দলে কয়েকজন উঠতি তারকার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন ইয়ুর্গেন ক্লপ। তাদের নিয়েই আরও শক্তিশালী দল গড়ার পরিকল্পনা এই জার্মান কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 11:49 AM
Updated : 30 June 2020, 11:49 AM

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, জার্মান স্ট্রাইকার টিমো ভেরনারকে দলে ভেড়ানোর চেষ্টায় ছিল লিভারপুল। পরে অবশ্য লাইপজিগ থেকে ২৪ বছর বয়সী এই ফুটবলারকে দলে টানে চেলসি।

ক্লপের মতে, কোভিড-১৯ মহামারীর নেতিবাচক প্রভাব পড়বে দলবদলেও। এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সোমবার নিজের ভাবনা তুলে ধরেন ৩০ বছর পর লিভারপুলকে লিগ শিরোপা জেতানো এই কোচ।

“দলের সার্বিক পরিস্থিতির ওপরই কোভিড-১৯ প্রভাব ফেলেছে। আর এটা স্বাভাবিক ব্যাপার…এমন অবস্থায় চাইলেই আমরা লাখ লাখ (পাউন্ড) ব্যয় করতে পারি না। সত্যি বলতে, আমরা কখনও এটা চাইনি।”

মোহামেদ সালাহ, সাদিও মানে, রবের্তো ফিরমিনো, ভার্জিল ফন ডাইক, জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, আলিসনদের নিয়ে গড়া শক্তিশালী দলের ওপরেই আস্থা রাখছেন ক্লপ। সঙ্গে তরুণদের নিয়ে আরও শক্তিশালী দল গড়ে এগিয়ে যেতে চান ৫৩ বছর বয়সী এই জার্মান।

“কোনো ক্লাবের যদি আগে থেকেই একটা শক্তিশালী দল থাকে, তাহলে দলবদলের বাজার থেকে কীভাবে এটাকে আরও উন্নত করা যাবে? তাই এক্ষেত্রে আমাদের সৃজনশীল হতে হবে…আমরা নিজেদের সমস্যাগুলোর সমাধান খোঁজার চেষ্টা করছি। আমাদের দেওয়ার এখনও অনেক কিছু আছে।”

“আমাদের তিন-চারজন ফুটবলার আছে যারা অনেক বড় কিছু করতে পারে।”