বার্সায় ফেরার ‘প্রস্তুতি নিচ্ছেন’ কোচ চাভি

আগেও বলেছেন বেশ কয়েকবার। কোচ হয়ে বার্সেলোনায় ফেরার ইচ্ছার কথা আবারও জানালেন চাভি এরনান্দেস। অপেক্ষা কেবল সঠিক সময়ের। এজন্য জোর প্রস্তুতি চলছে বলেও জানালেন ১৭ বছর কাতালান ক্লাবটির হয়ে খেলা সাবেক স্প্যানিশ এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2020, 11:54 AM
Updated : 29 June 2020, 12:59 PM

গত জানুয়ারিতে এরনেস্তো ভালভেরদে বরখাস্ত হওয়ার পর কিকে সেতিয়েনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় বার্সেলোনা। ক্লাবটির পক্ষ থেকে অবশ্য প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল চাভিকে। তিনি রাজি না হওয়ায় দ্বিতীয় পছন্দ বেছে নেয় দলটি।

চাভির বার্সেলোনার কোচ হওয়ার ইচ্ছে অনেক আগে থেকেই। তবে সে সময় নিজেকে প্রস্তুত মনে না করায় স্পেনের বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব। তখনও জানিয়েছিলেন, ভবিষ্যতে কাতালান ক্লাবটির কোচ হতে চান তিনি।

বর্তমানে কাতারের ক্লাব আল-সাদে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৪০ বছর বয়সী চাভি। সেখানে নিজেকে বার্সেলোনার যোগ্য কোচ হিসেবে গড়ে তুলছেন বলে স্প্যানিশ দৈনিক স্পোর্তে রোববার প্রকাশিত এক ভিডিওকনফারেন্সে জানান চাভি।

“আমার এখন সবচেয়ে বড় আশা বার্সার কোচ হওয়া এবং বার্সাকে জয়ের ধারায় ফেরানো…আর এজন্য আমার টেকনিক্যাল স্টাফরা জোর প্রস্তুতি নিচ্ছে, যা আমাদের রোমাঞ্চিত করছে।”

দায়িত্ব নিয়ে একেবারে শূন্য থেকে শুরু করতে চান কাতালান দলটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৫৫) খেলা এই তারকা।

“একেবারে শূন্য থেকে শুরু করার লক্ষ্যে আমি সঠিক সময়ে ফিরতে চাই। এটা আমি অনেকবার বলেছি। বার্সেলোনায় আমি ফুটবল সম্পর্কিত সিদ্ধান্ত নিতে চাই।”