বার্সার দুর্দশার কারণ জানতে কোচকে দেখালেন সুয়ারেস

চলতি মৌসুমে অ্যাওয়ে ম্যাচে বার্সেলোনার পারফরম্যান্স ভীষণ হতাশাজনক। সবশেষ সেল্তা ভিগোর মাঠে দুবার এগিয়ে গিয়েও জিততে পারেনি তারা। ম্যাচ শেষে হতাশা লুকানোর চেষ্টাও করলেন না লুইস সুয়ারেস। প্রতিপক্ষের মাঠে বারবার কেন এমন ছন্দপতন?-এমন প্রশ্নের জবাবে কোচকে দেখিয়ে দিলেন উরুগুয়ের স্ট্রাইকার। বললেন, সঠিক কারণ তাদেরই জানার কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 11:15 AM
Updated : 28 June 2020, 11:59 AM

লা লিগায় শনিবারের ম্যাচে দলের দুটি গোলই করেন সুয়ারেস। দুবার এগিয়ে গিয়েও শেষ দিকে গোল খেয়ে ২-২ ড্র করে ফেরে কাতালান ক্লাবটি।

লিগের গুরুত্বপূর্ণ সময়ে এসে তিন ম্যাচে ৪ পয়েন্ট হারানোয় শিরোপা ধরে রাখা কঠিন হয়ে পড়েছে বার্সেলোনার সামনে। গত ১৯ জুন সেভিয়ার মাঠে গোলশূন্য ড্র করেছিল কাম্প নউয়ের দলটি।

ছবি: বার্সেলোনা

এবারের লিগে এখন পর্যন্ত ৩২ ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে ও ছয়টিতে ড্র করেছে বার্সেলোনা। এই ১১ ম্যাচের কেবল একটি ঘরের মাঠে; ডিসেম্বরে রিয়াল মাদ্রিদের সঙ্গে ২-২ ড্র। প্রতিপক্ষের মাঠে কেন বারবার পয়েন্ট হারাচ্ছে বার্সেলোনা? ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন করা হয় সুয়ারেসকে। প্রশ্নটা দলের কোচদের করতে বলেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

“এর উত্তরের জন্য আপনাদের কোচদের প্রশ্ন করতে হবে। কারণ, তারা এগুলো পর্যালোচনা করেন।”

“পয়েন্টগুলো ভীষণ গুরুত্বপূর্ণ এবং অন্য মৌসুমগুলোতে আমরা এভাবে পয়েন্ট হারায়নি।”

গত জানুয়ারিতে হাঁটুতে অস্ত্রোপচারের পর মৌসুমে তার খেলার তেমন কোনো সম্ভাবনা ছিল না। তবে করোনাভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতিতে সুযোগ পেয়েছেন আবারও মাঠে ফেরার। দীর্ঘ দিন পর সেল্তা ম্যাচে পেলেন জালের দেখা, আসরে তার মোট গোল ১৩টি।

কিন্তু, জোড়া গোল পাওয়ার ম্যাচেও দল না জেতায় অনুভূতিটা তেতো হয়ে রইল ৩৩ বছর বয়সী তারকার কাছে।

“আমরা গুরুত্বপূর্ণ দুই পয়েন্ট হারিয়েছি। আমাদের বাকি চারটি ম্যাচ জিততেই হবে এবং প্রার্থনা করতে হবে, যেন (রিয়াল) মাদ্রিদ পয়েন্ট হারায়। অনুভূতিটা হতাশার।”

এই ড্রয়ে অবশ্য লিগ টেবিলের শীর্ষে উঠেছে বার্সেলোনা। ৩২ ম্যাচে ২১ জয় ও ছয় ড্রয়ে তাদের পয়েন্ট ৬৯। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৬৮। রোববার তালিকার তলানির দল এস্পানিওলের বিপক্ষে হার এড়ালেই শীর্ষে ফিরবে জিনেদিন জিদানের দল।