বড় জয়ে শেষ চ্যাম্পিয়ন বায়ার্নের

বড় জয় দিয়েই বুন্ডেসলিগার মৌসুম শেষ করল বায়ার্ন মিউনিখ। লিগের শেষ ম্যাচে ভল্ফসবুর্ককে সহজেই হারিয়েছে হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2020, 03:34 PM
Updated : 28 June 2020, 08:31 AM

প্রতিপক্ষের মাঠে শনিবার ম্যাচটি ৪-০ গোলে জিতেছে টানা আটবারের বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা। একটি করে গোল করেন রবের্ত লেভানদোভস্কি, টমাস মুলার, কিংসলে কোমান ও মিখায়েল কুইজনস। গত ডিসেম্বরে দুই দলের প্রথম দেখায় নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছিল বায়ার্ন।

আগেই শিরোপা নিজেদের করে নেওয়া দলটি আসর শেষ করল ঠিক ১০০ গোল করে। ৩৪ ম্যাচে ২৬ জয় ও চার ড্রয়ে রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮২।

ম্যাচের চতুর্থ মিনিটেই বায়ার্নকে লিড এনে দেন কোমান। মুলারের বাড়ানো বল থেকে ঠিকানা খুঁজে নেন ফরাসি মিডফিল্ডার।

৩৭তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন কুইজনস। ডি বক্সের একটু সামনে থেকে ফরাসি মিডফিল্ডারের বাঁ পায়ের জোরালো বাঁকানো শট বাঁ পোস্টের ওপরের কর্নার দিয়ে জালে জড়ায়।

বিরতির পর ৭২তম মিনিটে সফল স্পট-কিকে স্কোরলাইন ৩-০ করেন লেভানদোভস্কি। ডি বক্সের ভেতর কুইজনস ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। একই সঙ্গে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্বাগতিক অধিনায়ক জসুয়া।

লিগে সর্বোচ্চ গোলদাতা  লেভানদোভস্কির এটি ৩৪তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৪২ ম্যাচে ৪৯টি।

সাত মিনিট পর স্কোরশিটে নাম লেখান মুলার। ডি বক্সের ভেতর সতীর্থের উড়ে আসা ক্রস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে যায় জার্মান এই ফরোয়ার্ডের সামনে। জোরালো শটে গোলরক্ষককে ফাঁকি দেন তিনি।

এদিকে, শেষ ম্যাচে হফেনহাইমের মাঠে ৪-০ গোলে হেরেছে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড। বায়ার্ন ও ডর্টমুন্ডের সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে লাইপজিগ ও বরুশিয়া মনশেনগ্লাডবাখ। অবনমন হয়েছে ফরটুনা ডুসেলডর্ফ ও পাডেরবর্নের।