‘ক্লপকে ছাড়া এই অর্জন সম্ভব হতো না’

গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিয়েছিলেন ইয়ুর্গেন ক্লপ। এই জার্মান কোচের হাত ধরে এবার তিন দশকের অপেক্ষা ঘুচিয়ে দলটি জিতল লিগ শিরোপা। লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলছেন, কোচের ওপর আস্থা রাখার ফল পেয়েছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2020, 09:30 AM
Updated : 26 June 2020, 09:32 AM

প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার রাতে চেলসির মাঠে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির হেরে যাওয়ায় সাত ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত হয়ে যায় লিভারপুলের শিরোপা। সিটি ও লিভারপুলের মাঝে ব্যবধান এখন ২৩ পয়েন্টের।

২০১৫ সালে লিভারপুলে ব্রেন্ডন রজার্সের স্থলাভিষিক্ত হন ক্লপ। তিনি দায়িত্ব নেওয়ার পর ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে দলটি। গত মৌসুমে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে তারা ঘরে তুলে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। এবার ইংল্যান্ডের শীর্ষ লিগে দীর্ঘ খরাও কাটল। শিরোপা জয়ের পর কোচের উচ্ছ্বসিত প্রশংসা করেন হেন্ডারসন।

“প্রথম যেদিন ক্লাবের দরজা দিয়ে ঢুকেছিলেন তিনি, সেদিন থেকে সবকিছু বদলে গেছে। আমরা তাকে অনুসরণ করেছি, তার ওপর বিশ্বাস রেখেছি। অসাধারণ এক পথচলা এটি।”

“আশা করি, আরও সাফল্য আসবে, আমাদের স্রেফ ক্ষুধা ধরে রাখতে হবে, তাকে অনুসরণ করে যেতে হবে। সবচেয়ে বড় বিষয় হলো, আমরা সবাই তাকে অনুসরণ করি, তাকে বিশ্বাস করি...। তাকে ছাড়া এই অর্জন সম্ভব হতো না।”